শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

গিয়াস কাদের চৌধুরীর গুডস হিলের বাসায় ছাত্রলীগের হামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮
  • ১৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, প্রতিনিধি:  বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর গুডস হিলের বাসায় হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা আবু সাদাত সায়েমের নেতৃত্বে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী লাঠি, রড, কিরিচ ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বুধবার রাত ৮টার দিকে এ হামলা চালায়।

এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা বিভিন্ন মডেলের ৮-৯ টি গাড়ী এবং বাসার দরজা জনালা কাঁচসহ মুল্যবান জিনিসপত্র ভাঙচুর ও তছনছ করে ধ্বংসস্তুপে পরিণত করেছে। এতে বাঁধা দেওয়ায় নিরাপত্তাকর্মীদেরও বেদম মারধর করে।

গুডস হিলের নিরাপত্তা কর্মী মুজিবর রহমান জানান, রাত আটটার দিকে প্রায় দেড়শ ছাত্রলীগ কর্মী জয় বাংলা শ্লোগান দিয়ে বাড়ীর গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। গেইট পোস্টে থাকা টেলিফোন এবং তার ব্যক্তিগত মোবাইল ফোনটি ভেঙ্গে ফেলে।

বাধা দিলে হামলাকারীরা তাকে মারধর করে। এরপর তারা পাহাড়ের উপরে গিয়ে বাসার সামনে পার্কিং করে রাখা বিভিন্ন মডেলের ৮-৯ টি গাড়ী, বাসার দরজা জানালা, মুল্যবান জিনিসপত্র ভাঙচুর করে।

বাধা দেয়ার চেষ্টা করলে ছাত্রলীগ কর্মীরা বাসার নিরাপত্তায় থাকা নুরুল আফছার, ইকরাম, জাহেদকেও মারধর করে।

নুরুল আফছার জানান, ছাত্রলীগ কর্মীরা লাঠি, রড, কিরিচ ও হকিস্টিকসহ দেশীয় অস্ত্র নিয়ে এ হামলা চালায়। এসময় তারা বেশ কিছু মুল্যবান কাগজ পত্র পুড়িয়ে দেয়।

নিরাপত্তা কর্মী জাহেদ বলেন, ঘটনার সময় চকবজার থানা ও কোতোয়ালী থানার টহল পুলিশের কাছে ফোন করে সাহায্য চাইলেও তারা এগিয়ে আসেনি। রাত দশটার পর কোতোয়ালী থানার কয়েকজন পুলিশ বাড়ির সামনে দিয়ে গাড়ি নিয়ে টহল দিয়ে চলে যায়।

এ ব্যাপারে জানতে চাইলে কোতোয়ালী থানার ওসি মো. মহসীন বলেন, হামলার খবর শুনেছি। তবে ওদের কেউ থানায় কিছুই জানায়নি। কেউ অভিযোগও করেনি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা আবু সাদাত সায়েম এ প্রসঙ্গে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে বক্তব্য রাখার প্রতিবাদে বুধবার রাতে গুডস হিলের পাস দিয়ে মিছিল করে যাওয়ার সময় সাকা-গিকার বাড়ী থেকে ইটপাটকেল মারে। এতে ছাত্ররা উত্তেজিত হয়ে গুডস হিলে ভাঙচুর করেছে।

উল্লেখ্য, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রামের ফটিকছিড়িতে স্থানীয় বিএনপির আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে বলেন, শেখ মুজিবের মৃত্যুর পর ইন্নালিল্লাহ পড়ার লোক ছিলনা। বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অবস্থা তার চেয়েও ভয়াবহ হবে। ক্রস ফায়ারের নামে এত মানুষ হত্যার দায় তাকে নিতে হবে। এ ঘটনার পর বুধবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জামাল উদ্দিন বাদি হয়ে গিয়াস কাদেরসহ ৬০-৭০জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com