সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্টের নাম ঘোষণা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের পাহাড়ে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেফতার নদীতে বালু উত্তোলনের সময় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু ২৭ মে সারা দেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের বারবার তলবের মুখে পড়া মিয়ানমারের রাষ্ট্রদূত হচ্ছেন পররাষ্ট্রসচিব যে কোনো শতাংশ ভোট পড়লেই খুশি: ইসি আলমগীর ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট

গাড়ির তেল খরচ বাঁচিয়ে মসজিদ নির্মাণ!

মোংলা প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৬৩ বার পড়া হয়েছে

পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে সরকারি বিধি মোতাবেক মেয়রের গাড়ির জন্য বরাদ্দকৃত তেল কখনও উত্তোলন করেননি। সেই তেলের প্রাপ্য ফান্ড দিয়েই মোংলা পোর্ট পৌরসভার মেয়র মো. জুলফিকার আলী নির্মাণ করতে যাচ্ছেন একটি অত্যাধুনিক মানের মসজিদ। 

শুক্রবার (০৯ অক্টোবর) পৌরসভার নতুন কবরস্থান জামে মসজিদটির নির্মাণ কাজের উদ্বোধন করেন পৌর মেয়র মো. জুলফিকার আলী নিজেই। দীর্ঘ প্রায় ১০ বছর ধরে মেয়রের দায়িত্ব পালনকালে পৌরসভার গাড়ির তেল বাবদ খরচের টাকা উত্তোলন করেননি তিনি। ওই তেল বাবদ খরচের সঞ্চিত টাকা দিয়ে তিনি নির্মাণ করতে যাচ্ছেন একটি আধুনিক দোতলা মসজিদ।
 
এসময় ওই মসজিদে উপস্থিত সকল মুসল্লিদের উদ্দেশে মেয়র জুলফিকার আলী বলেন, ‘আমি মেয়র হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে এ পর্যন্ত সরকারী বিধি মোতাবেক মেয়রের গাড়ির জন্য যে পরিমাণ তেল প্রাপ্য তা আমি কখনও উত্তোলন করেননি। আর সেই প্রাপ্য ফান্ড দিয়েই তিনি নির্মাণ করতে যাচ্ছি একটি অত্যাধুনিক মানের দুইতলা মসজিদ। নির্মাণ ব্যয় ওই টাকায় সম্পন্ন না হলে আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে প্রয়োজনীয় অর্থ দিয়ে করব।’ এ সময় মেয়র আধুনিক ওই মসজিদটির থ্রীডি ডিজাইন সকল মুসল্লিদের দেখান।

মো. জুলফিকার আলী আরও বলেন, ‘যেহেতু মসজিদটি পৌরসভার তাই আগামী নভেম্বর মাস থেকে ঈমাম ও মুয়াজ্জিনের বেতন পৌরসভার ফান্ড থেকে প্রদান করা হবে। মসজিদ নির্মাণ কাজে সহযোগিতা করবেন পৌরসভার প্রকৌশলীবৃন্দ।’

এসময় উপস্থিত মুসল্লি ও এলাকাবাসী এমন মহৎ কাজের জন্য পৌর মেয়র জুলফিকার আলীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com