শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

গাজীপুর সিটি নির্বাচন: বিএনপির প্রার্থীকে জামায়াত নেতার সমর্থন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২২ এপ্রিল, ২০১৮
  • ২৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগর উন্নয়ন পরিষদের ব্যানারে মেয়র পদে স্বতন্ত্রপ্রার্থী গাজীপুর মহানগর জামায়াতে ইসলামীর আমির এসএম সানাউল্লাহ রোববার  তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। পরে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকারের বাসভবনে গিয়ে আনুষ্ঠানিকভাবে তাঁকে সমর্থন জানান।

এ ছাড়া আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলমকে একই দিন সকালে সমর্থন জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযোদ্ধারা।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তারিফুজ্জামান বলেন, আগামীকাল ২৩ এপ্রিল প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন। এর আগে রোববার সকালে এসএম সানাউল্লাহ তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়ালো আটে।

জামায়াতের গাজীপুর মহানগর কমিটির সেক্রেটারি মো. খায়রুল হাসান জানান, তাঁর আমির এসএম সানাউল্লাহ আজ সকাল ১০টায় রিটার্নিং কর্মকর্তা বরাবার লিখিত আবেদনের মাধ্যমে তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নেন। পরে বেলা ১১টায় তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকারের বাসভবনে গিয়ে আনুষ্ঠানিকভাবে তাঁকে সমর্থন জানান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘জামায়াতে ইসলাম নির্বাচনমুখী একটি দল। কিন্তু আমরা যাতে নির্বাচনে যেতে না পারি সেজন্য আদালতের মাধ্যমে জামায়াতের নিবন্ধনকে ঝুলিয়ে রাখা হয়েছে। ফলে আমরা বাধ্য হয়ে গাজীপুর মহানগর উন্নয়ন পরিষদের নামে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছিলাম। পরে দলের হাইকমান্ডের নির্দেশে আবার তা প্রত্যাহার করা হয়েছে।’

এ সময় এস এম সানাউল্লাহ বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের হাতে একগুচ্ছ ধানের শীষ তুলে দিয়ে তাঁকে (হাসান সরকারকে) সমর্থন দেন। তিনি বলেন, ‘আমরা ঐক্যবদ্ধ থাকলে ইনশাল্লাহ কেউ আমাদের বিজয় ঠেকাতে পারবে না।’ এ সময় তিনি দলীয় নেতার্কীদের সব ষড়যন্ত্র ও ঘাত-প্রতিঘাত মোকাবিলা করে সর্বশক্তি দিয়ে নির্বাচনী মাঠে অবতীর্ণ হওয়ার অনুরোধ জানান।

এসএম সানাউল্লাহর সঙ্গে ছিলেন গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারি মো. খায়রুল আনাম, নায়েবে আমির মো. জামাল উদ্দিন, সাংগঠনিক সেক্রেটারি মো. আফজাল হোসাই, মহানগর ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মিজানুর রহমান, সেক্রেটারি ফখরুল আলম সিফাতসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিট কমিটির নেতারা।

এ সময় সেখানে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি সালাহ উদ্দিন সরকার, টঙ্গী থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কুর, গাজীপুর জেলা যুবদলের জ্যেষ্ঠ সহসভাপতি প্রভাষক বসির উদ্দিন প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com