শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

গাজীপুর সিটি নির্বাচন: আগামী ২৮ জুনের মধ্যে করার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ২৮ জুনের মধ্যে করার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। তাছাড়া নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে স্থগিতাদেশও দিয়েছেন সর্বোচ্চ আদালত।

আইনজীবীদের মতে, এই আদেশের ফলে যে কোন দিন নির্বাচন করতে পারবে নির্বাচন কমিশন (ইসি)। এমনকি ঘোষিত তফসিল অনুযায়ী সম্ভব হলে আগামী ১৫ মে তারিখেও নির্বাচন করতে পারবে ইসি।

আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ নির্দেশ দেন। আদালতে বিএনপির পক্ষে রিট শুনানিতে অংশ নেন আইনজীবী জয়নুল আবেদীন। আওয়ামী লীগের পক্ষে ছিলেন, আইনজীবী শফিকুল ইসলাম বাবুল আর রিটকারীর পক্ষে অংশ নেন আইনজীবী রুকুন উদ্দিন মাহমুদ এবং নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন আইনজীবী ওমর ফারুক মোস্তফা।

তবে যেদিনই নির্বাচন অনুষ্ঠিত হোক না কেন, তা ২৮ জুনের মধ্যেই করতে হবে।

প্রসঙ্গত, গত ৬ মে সীমানা সংক্রান্ত জটিলতার কারণে গাজীপুর সিটি নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

একই সঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করা কেন অবৈধ ঘোষণা করা হবে না- এ মর্মে রুলও জারি করেন আদালত।

এরপর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের বিরুদ্ধে বিএনপির মেয়রপ্রার্থী ও আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন।

এর আগে মঙ্গলবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

উল্লেখ্য, আদালতে ৬ এপ্রিল রিট আবেদনটি দায়ের করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি করপোরেশন গঠিত। এখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গত ৪ মার্চ সিটি করপোরেশনের সীমানা নিয়ে গেজেট জারি হয়। যেখানে শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল ও ডোমনাগকে অন্তর্ভুক্ত করা হয়।

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন আগামী ১৫ মে হওয়ার কথা ছিল।

বাংলা৭১নিউজ/জেএস

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com