বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল বাংলাদেশ ও স্পেনের মধ্যে ব্যবসা বাড়াতে চাই : প্রধানমন্ত্রী বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষক নিয়োগ কার্যক্রম গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ জিয়া-এরশাদ-খালেদা দেশটাকে দুর্নীতিবাজ বানিয়েছে মুক্তিযুদ্ধে পুলিশের অনন্য অবদান রয়েছে : আইজিপি পেনশন স্কিমে আরও বেশি জনগণকে সম্পৃক্ত করার আহ্বান অর্থমন্ত্রীর উপজেলা চেয়ারম্যানদের ৭৭ শতাংশ ব্যবসায়ী : সুজন

গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ

গাজীপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গেলে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ওসিসহ তিন পুলিশ সদস্য ও কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর ১২টা থেকে আনোয়ারা নীট কম্পোজিট মিলের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় তারা বকেয়া থাকা ঈদ ও হাজিরা বোনাসের দাবি জানান।

শ্রমিকদের বিক্ষোভে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ-শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের মধ্যস্থতায় দুপুর দেড়টার দিকে স্বাভাবিক হয় যান চলাচল।

শ্রমিক ও স্থানীয়রা জানান, আনোয়ারা নীট কম্পোজিট মিলের শ্রমিকরা ঈদ বোনাস ও হাজিরা বোনাসের দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন। এতে উত্তেজিত হয়ে যান শ্রমিকরা। পরে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে শিল্প পুলিশের পরিদর্শকসহ তিন পুলিশ সদস্য আহত হন। অপরদিকে পুলিশের ছোড়া রাবার বুলেটে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, আনোয়ারা নীট কম্পোজিট মিলের আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছিল। এসময় শ্রমিকদের একটি পক্ষ পুলিশকে লক্ষ্য করা ইট ছুঁড়ে। এতে শিল্প পুলিশের ইন্সপেক্টর আ স ম আব্দুর নুরের মাথায় আঘাত লেগেছে। তার মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এছাড়া আরও ২-৩ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com