মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিনিয়োগ ও প্রযুক্তি স্থানান্তরের আহ্বান শিল্প উপদেষ্টার গ্রামীণফোনের শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তী লভ্যাংশ প্রেরণ দুই মামলায় খালাস পেলেন জামায়াতের সেক্রেটারিসহ ৪৯ জন আনোয়ারায় হাতির আক্রমণে নারীসহ নিহত ২ ইসলামিক ফাউন্ডেশনে নতুন ডিজি’র যোগদান সচেতন হলে ডেঙ্গু সংক্রমণ হ্রাস পাবে: হাসান আরিফ টাঙ্গাইলে টয়লেটের কুয়ায় মিলল বৃদ্ধের মরদেহ, ছেলে আটক ৮ মাসে ধর্ষণের শিকার ২২৪ কন্যাশিশু গয়েশ্বর-রিজভীসহ বিএনপির ১০২ নেতাকর্মীকে অব্যাহতি চাঁপাইনবাবগঞ্জে বন্যা আতঙ্ক, ৬ হাজার পরিবার পানিবন্দি নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকু আটক অপহরণের ৭০ বছর পর পরিবার ফিরে পেলেন তিনি যৌথ অভিযানে ফেনীতে দুই যুবদল কর্মী গ্রেফতার শেয়ার কারসাজির অভিযোগে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা দুই দিনের রিমান্ডে সাবেক এমপি ফজলে করিম আবারও নীতি সুদহার বাড়াল কেন্দ্রীয় ব্যাংক ১ নভেম্বর থেকে পলিথিন ব্যাগ নিষিদ্ধ জেনারেল আজিজের দুই ভাইয়ের চার এনআইডি বাতিল গাজীপুরে কাজে যোগ দিয়েছেন পোশাক শ্রমিকরা, বন্ধ ১৩ কারখানা বাংলাদেশ-ভারত ম্যাচ বন্ধে ধর্মঘটের ডাক দিলো হিন্দু মহাসভা

গাজীপুরে কাজে যোগ দিয়েছেন পোশাক শ্রমিকরা, বন্ধ ১৩ কারখানা

গাজিপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪ বার পড়া হয়েছে

গাজীপুরে বেশিরভাগ তৈরি পোশাক কারখানায় কাজ চলছে। শান্তিপূর্ণভাবে সকাল থেকে কারখানায় যোগ দিয়েছেন শ্রমিকরা। তবে আন্দোলনের মুখে বন্ধ ঘোষণা করা ১৩টি কারখানা মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বন্ধ রয়েছে।

শিল্প মালিক, শ্রমিক সূত্রে জানা গেছে, টানা কয়েকদিন শ্রমিক অসন্তোষ চলছে গাজীপুরে। সোমবার বিক্ষোভ, সড়ক অবরোধ, কারখানা ভাঙচুরের ঘটনায় অশান্ত হয়ে পড়ে গাজীপুর শিল্পাঞ্চল। ছুটি ঘোষণা করা হয় ১৩টি কারখানায়। পরে সেনাবাহিনী ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে মঙ্গলবার সকাল থেকে গাজীপুর শিল্পাঞ্চলে বেশির ভাগ কারখানা খোলা রয়েছে। শান্তিপূর্ণভাবে কাজে যোগ দিয়েছেন নারী-পুরুষ শ্রমিকসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। কারখানা নিরাপত্তায় নিজস্ব নিরাপত্তা কর্মী ছাড়াও অতিরিক্ত পুলিশ কাজ করছে। এছাড়া বিজিবি ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

গাজীপুর শিল্পাঞ্চল-২ এর টঙ্গী জোনের সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন বলেন, সকাল থেকেই গাজীপুরে বেশিরভাগ কারখানা খোলা রয়েছে। কোনো শ্রমিক অসন্তোষের খবর পাওয়া যায়নি।

কারখানা নিরাপত্তায় শিল্প পুলিশের পাশাপাশি জেলা পুলিশ, মহানগর পুলিশ কাজ করছে। বিজিবি ও সেনাবাহিনী টহল জোরদার করা হয়েছে। তবে বন্ধ ঘোষণা করা ১৩টি কারখানা এখনো কার্যক্রমে ফিরেনি। ১৩টি কারখানা আজও বন্ধ আছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com