শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

গাজা উপত্যকায় আরো ৩ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরাইলি সেনারা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ১২২ বার পড়া হয়েছে
ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে গুলি চালাচ্ছে ইসরাইলি সেননারা

বাংলা৭১নিউজ ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলি সেনারা অবরুদ্ধ গাজা উপত্যকায় দু’টি আলাদা হামলায় তিন ফিলিস্তিনিকে হত্যা করেছে।

গতকাল (রোববার) বিকেলে গাজা উপত্যকার পূর্ব প্রান্তে দখলদার সেনারা গুলি করে দুই ফিলিস্তিনিকে হত্যা করে। এ সময় বর্ণবাদী ইসরাইলি সেনাদের গুলিতে আরো এক ফিলিস্তিনি আহত হন। ইহুদিবাদী সেনারা সেখান থেকে অপর এক ফিলিস্তিনি যুবককে ধরে নিয়ে যায়।

এর কয়েক ঘণ্টা আগে গাজার দক্ষিণ প্রান্তে ইসরাইলি সেনারা গুলি করে আরেক ফিলিস্তিনি তরুণকে হত্যা করে।

তেল আবিব ওই তিন ফিলিস্তিনি যুবকের হত্যাকাণ্ডের সত্যতা নিশ্চিত করে দাবি করেছে, নিহত ব্যক্তিরা সীমান্ত অতিক্রম করে ইসরাইলে অনুপ্রবেশ করতে চেয়েছিল বলে তাদের হত্যা করা হয়েছে।

গত ৩০ মার্চ একদিনেই অন্তত ১০ ফিলিস্তিনিকে হত্যা করে ইসরাইলি সেনারা

গত ৩০ মার্চ মাতৃভূমি মুক্ত করার লক্ষ্যে ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ বিক্ষোভে বর্বরোচিত হামলা চালায় ইসরাইলি সেনারা। তখন থেকে এ পর্যন্ত ইহুদিবাদী সেনারা গুলি করে ৪৬ জন ফিলিস্তিনিকে হত্যা এবং অপর শত শত মানুষকে আহত করে।

ফিলিস্তিনিরা ঘোষণা করেছেন, আগামী ১৫ মে নাকবা দিবসের ৭০তম বার্ষিকী পর্যন্ত এ বিক্ষোভ চলবে। ১৯৪৮ সালের এই দিনে লাখ লাখ ফিলিস্তিনিকে তাদের ঘরবাড়ি থেকে বিতাড়িত করে অবৈধ রাষ্ট্র ইসরাইল প্রতিষ্ঠার পথ সুগম করা হয়েছিল।

গাজা উপত্যকা ও পশ্চিম তীরে বসবাসরত ফিলিস্তিনি জনগণ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী ফিলিস্তিনি শরণার্থীরা প্রতি বছর এই নাকবা দিবস পালন করেন।সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com