শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

গাজায় রেড ক্রসের কার্যালয়ের কাছে হামলায় নিহত ২২

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২২ জুন, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

গাজায় রেড ক্রসের একটি কার্যালয়ের কাছে হামলার ঘটনায় ২২ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২১ জুন) ওই হামলা চালানো হয়। হামলায় রেড ক্রসের কার্যালয়টি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে শত শত বাস্তুচ্যুত মানুষ তাবুতে দিন কাটাচ্ছে।

তবে কারা ওই হামলা চালিয়েছে সে বিষয়ে নিশ্চিত কিছু বলেনি রেড ক্রস। সেখানে ভারী ক্যালিবার প্রজেক্টাইল দিয়ে হামলা চালানো হয়েছে। সামাজিক মাধ্যমে এক বিবৃতিতে বলা হয়েছে, হামলার ঘটনায় সংস্থাটির কার্যালয় ক্ষতিগ্রস্ত হয়েছে।

সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, হামলার পর ২২ জনের মৃতদেহ এবং ৪৫ জনকে আহত অবস্থায় কাছাকাছি রেড ক্রসের একটি ফিল্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গোলাবর্ষণের ঘটনায় ২৫ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছে। এই হামলার জন্য তারা ইসরায়েলকেই দায়ী করেছে। রেড ক্রসের আশেপাশে অবস্থিত আল-মাওয়াসি এলাকায় বাস্তুচ্যুতদের তাবু লক্ষ্য করে হামলা চালানো হয়েছে বলে দাবি করা হয়েছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র এই হামলার ঘটনায় নিজেদের দায় এড়িয়ে গেছেন। তিনি বলেছেন, সেখানে হামলার বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে।

ওই মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, একটি প্রাথমিক তদন্ত থেকে জানা গেছে যে, আল-মাওয়াসির এলাকায় ইসরায়েলি সামরিক বাহিনী অভিযান চালিয়েছে এমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। এই ঘটনা পর্যালোচনা করা হচ্ছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েল। প্রায় ৮ মাস ধরে সেখানে সংঘাত চলছে। সাম্প্রতিক সময়ে গাজায় ইসরায়েলি বাহিনী ও হামাসের মধ্যে তুমুল লড়াই চলছে। রক্তক্ষয়ী এই যুদ্ধ বন্ধে কোনো পক্ষই রাজি হচ্ছে না। ফলে দুই পক্ষেরই হতাহতের সংখ্যা বাড়ছে।

বৃহস্পতিবার (২০ জুন) হামাসের হামলায় নতুন করে দুই ইসরায়েলি সেনা নিহত হয়েছেন, যা এরই মধ্যে নিশ্চিত করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

অবরুদ্ধ গাজায় অভিযান শুরুর পর এখন পর্যন্ত মোট ৩১৪ ইসরায়েলি সেনা প্রাণ হারিয়েছেন। বর্তমানে গাজার দক্ষিণাঞ্চলে হামাসের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে দখলদার বাহিনী।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com