সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লেবাননে ইসরায়েলি হামলায় ৬ দিনে ৮১৬ জন নিহত জুলাই গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে সরানো হলো র‌্যাবকে পতেঙ্গায় অপরিশোধিত তেলবাহী জাহাজে বিস্ফোরণ ট্রাফিক আইনে একদিনে জরিমানা ৩৩ লাখ, ১৮৯ গাড়ি ডাম্পিং কুড়িগ্রামে তিন নদীর পানি বাড়ছে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ সাভারে পীরের বাড়িতে হামলা, মাজার ভাঙচুর ১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার রায় পেছাল আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে দুই কারখানার শ্রমিকদের বিক্ষোভ উত্তরবঙ্গের বন্যায় খরচ হবে টিএসসিতে তোলা সেই ত্রাণের টাকা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ নিউইয়র্কে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ধন্যবাদ জানালেন বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে নতুন বার্তা ভারতের নাবিল গ্রুপের এমডি ও পরিবারের ব্যাংক হিসাব জব্দ নেপালে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯২ এবার আত্মসমর্পণ করলেন সাংবাদিক শফিক রেহমান মুশফিকের বিদায়ের পর মুমিনুলের ফিফটি ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত

গর্তে ভরা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ১৬৫ বার পড়া হয়েছে
Exif_JPEG_420

বাংলা৭১নিউজ, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সান্তাহার শহরের সাইলো সড়ক থেকে প্রত্যন্ত কদমা, করজবাড়ী, রামপুরা হয়ে আদমদীঘি রেলস্টেশন পর্যন্ত জনগুরুত্বপূর্ন্য পাকা সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে  ছোট বড় গর্তের সৃষ্টি হয়ে পানি জমে থাকায় বেহাল দশায় পরিনিত হয়েছে।

ফলে চলতি বর্ষা মৌসুমে মারাত্বক ঝুঁকি নিয়ে যানবাহনসহ জনসাধারন চলাচল করছে। এলাকাবাসী জরুরী ভিক্তিতে এই গুরুত্বপূর্ণ্য সড়কটি মেরামত করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন। স্থানীয়রা জানায়, বগুড়ার সান্তাহার শহরের সাইলো সড়ক থেকে কদমা,করজবাড়ী,রামপুরা দমদমা, মন্ডবপুর হয়ে আদমদীঘি রেলগেট পর্যন্ত প্রায় ১৩কিলোমিটার রান্তা প্রায় ১৮ বছর পূর্বে পাকা করন করা হয়। এই গুরুত্বপূর্ন্য রাস্তা দিয়ে প্রতিদিন যানবাহনের পাশাপাশি ২৪/২৫টি  গ্রামের হাজার হাজার মানুষ উপজেলা সদর ও সান্তাহার পৌর শহর দিয়ে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন।

এই সড়কটি পাকাকরণের পর দীর্ঘ দিন সংস্কার কাজ না করার কারনে বিভিন্ন স্থানে পাকা চটে ওঠে খানা খন্দকে পরিণত হয়। গত কয়েক দিনের অবিরাম বৃষ্টিতে সড়কটি বেহাল দশায় পরিনিত হয়েয়ে। সৃষ্টি হওয়া  ছোট বড় গর্তে পানিতে পরিপূর্ণ্য হয়ে থাকায় যেকোন মুহূর্তে দূর্ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে।  এছাড়া সড়কের কিছু অংশে মাটি ও বালু এমন ভাবে থাকে দেখলে বোঝার উপায় নেই যে এটা পাকা সড়ক। করজবাড়ী গ্রামের চার্জার চালিত অটো রিক্সা চালক অমর জানান, কদমা টু সান্তাহার যেতে আগের থেকে এখন দ্বিগুণ সময় লাগে।

দমদমা গ্রামের সাবেক ইউপি সদস্য আতাউর রহমান বলেন, এলাকাবাসি হাট বাজারে ধান চাল তরিতরকারি বহনে ও যাতায়াতে মারাত্বক ঝুঁকি নিয়ে চলাচল করছেন। প্রায় সময় দূর্ঘটনার মূখোমুখি হতে হচ্ছে পথচারীদের। দমদমা গ্রামের  সমাজ সেবক জামিল হোসেন জানান, এই সড়কটি সংস্কার করা হলে গাড়ী চালক,ছাত্র-ছাত্রীসহ সকল শ্রেণী পেশার মানুষের কষ্ট লাঘব হবে। সড়কটির করুন দশার কারনে মূমূর্ষ রোগি বহনে কঠিন হয়ে পড়ে এলাকাবসী। এমনকি ঝুঁকিপূর্ণ্য সড়কের কারনে শহর থেকে ভালো ডাক্তারও আসতে চায়না।

উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন  জানান, আদমদীঘি সদর থেকে মন্ডবপুর কদমা ও দমদমা হয়ে সান্তাহার সাইলো রাস্তা পর্যন্ত ওই সড়কটি সড়ক ও জনপথ বিভাগের হওয়ায় সংস্কার করা সম্ভব হচ্ছেনা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com