বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

গণপরিবহন শূন্য রাজধানী: ভোগান্তিতে যাত্রীরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: মালিক-শ্রমিকদের ধর্মঘটে শনিবারও গণপরিহন সঙ্কট চলছে রাজধানীতে। গণপরিবহন না থাকায় দুর্ভোগে পড়েছেন রাজধানীবাসী।

শনিবার সকালে স্কুল-কলেজ ও অফিসগামী মানুষ ভোগান্তির শিকার হয়েছেন। গণপরিবহন না থাকায় অনেকে পায়ে হেঁটে নিজ গন্তব্যের দিকে রওয়ানা হয়েছেন। কেউ কেউ পিকঅ্যাপ ভ্যান কিংবা রিকশা ভ্যানে চড়ে গন্তব্যে যাচ্ছেন। সবচেয়ে ভোগান্তির শিকার হয়েছেন রোগী ও তাদের স্বজনরা।

বাস না থাকায় রাজধানীর প্রধান সড়কগুলো এখন প্রাইভেট কার, মোটর বাইক ও রিকশার দখলে।
শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই ছাত্র-ছাত্রী নিহতের জের ধরে নিরাপদ সড়কের দাবিতে গত পাঁচদিন যাবৎ আন্দোলন করছে শিক্ষার্থীরা। আন্দোলন পরবর্তীতে ঢাকার বাইরেও ছড়িয়ে পড়ে।

সড়কের নিয়ন্ত্রণ শিক্ষার্থীদের কাছে চলে যাওয়ায় ধর্মঘটের অঘোষিতভাবে ধর্মঘট পালন শুরু করে পরিবহন মালিক- শ্রমিকরা। লোকাল সার্ভিসের পাশাপাশি রাজধানীতে গত তিন দিন থেকে দূরপাল্লার বাস চলাচলও বন্ধ রয়েছে।

মালিক-শ্রমিকদের ভাষ্য, সড়কে তাদের গাড়ি ভাঙচুরের শিকার হচ্ছে। নিরাপত্তা নিশ্চিত না হলে তারা গাড়ি বের করবেন না। আজ শনিবার পরিস্থিতি স্বাভাবিক হতে পারে বলে আশ্বাস দিয়েছিলেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com