বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে এগিয়ে আসার আহ্বান বিএনপি মহাসচিবের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৯ মে, ২০১৮
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সব রাজনৈতিক দল ও ব্যক্তিকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

শনিবার সন্ধ্যায় রাজধানীর লেডিস ক্লাবে রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে আয়োজিত বিএনপির ইফতার মাহফিলে তিনি এ আহ্বান জানান।

বিএনপি মহাসচিব বলেন, আমি আমাদের জাতীয় নেতৃবৃন্দকে বলব আসুন, আমরা সবাই দেশের প্রয়োজনে এক সাথে কাজ করি। আবার ঐক্যবদ্ধ হই। দেশের মানুষের অধিকার আদায়ে এক সাথে কাজ করি। যে লড়াই চলছে এটি বিএনপির একার নয়, এটা দেশের মানুষের কথা বলার, স্বাধীনতার, গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন। তাই সবাইকে এক হয়ে দেশের জন্য কাজ করতে হবে। আমরা প্রত্যাশা করি জাতীয় নেতৃবৃন্দ গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে এক হয়ে কাজ করবেন। দেশের এই প্রয়োজনে আমরা ঐক্যবদ্ধ হই।

অনুষ্ঠানে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি সাবেক রাষ্ট্রপতি  ডা. একিএম বদরুদ্দোজা চৌধুরী বলেন, এ মাস ত্যাগের মাস। মুত্তাকি হওয়ার সময়। কিন্তু আপনি কথা দিলেন মাঝে একটা নির্বাচন করব কিন্তু কথা রাখলেন না। তাহলে কী করে মুত্তাকি হবেন?

বি চৌধুরী বলেন, এমন কোনো ওয়াদা দিবেন না যেটা পালন করবেন না। এটা মুত্তাকির চরিত্র না। যদি মুত্তাকি হন তাহলে সব কিছু ঠিক রাখতে হবে।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, সবাই এখন শঙ্কায় আছে সামনে কী হবে? সরকারি দল যদি আবার ক্ষমতায় আসে। আবার সরকারি দলও চিন্তা করে বিএনপি এলে কী হবে? এটা কি দেশের রাজনীতির জন্য ভালো? কখনও ভালো না এটা দেশের জন্য।

আমাদের দেশে শান্তি প্রতিষ্ঠার জন্য এমন একটা দল দরকার যারা সবাইকে কন্ট্রোল করতে পারবে। সবার মাঝে সম্প্রীতি তৈরি করতে পারবে। দেশকে এগিয়ে নিতে কাজ করবে। কিন্তু দায়িত্ব নেবে কে? কাউকে না কাউকে তো এগিয়ে আসতে হবে।

ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

অন্য দলের মধ্যে জামায়তে ইসলামীর নায়েবে আরির অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার, ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল, উত্তরের সেলিম উদ্দিন, কর্মপরিষদ সদস্য এটিএম আব্দুল হালিমসহ আট সদস্যের প্রতিনিধি দল। হেফাজতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগরের আহ্বায়ক নূর হোসেন কাসেমী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বাংলাদশের জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com