রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ ও কাউন্সিলর মানিক ৫ দিনের রিমান্ডে লেবাননে ইসরায়েলি হামলায় ২ লাখ মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ সুনামগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জেলের মৃত্যু ছাত্রলীগের বিরুদ্ধে মামলা ও গণতদন্ত কমিশন গঠন করা হবে : হাসনাত তিস্তার পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৩ হাজার মানুষ ভয়াবহ বন্যায় নেপালে নিহত শতাধিক মিয়ানমারে যাচ্ছেন ১২৩ বিজিপি-সেনা, ফিরছেন ৮৫ বাংলাদেশি সালমান-আনিসুল-নুর আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার কারাগারে মাহমুদুর রহমান

গণতন্ত্র ধ্বংসের নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে-মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং আইনমন্ত্রী আনিসুল হকের সাক্ষাৎ নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি অভিযোগ করে বলেন, রাষ্ট্রপতির সঙ্গে এই সাক্ষাৎ রায় পরিবর্তনের জন্য। আর একে গণতন্ত্র ধ্বংসের নতুন ষড়যন্ত্র বলে মনে করেন তিনি।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন বিএনপির মহাসচিব।
গতকাল বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় অ্যাটর্নি জেনারেল ও আইনমন্ত্রীও তাঁর সঙ্গে যান। সেই প্রসঙ্গ টেনেই আজ এ কথা বলেন মির্জা ফখরুল।
দেশের মানুষের একমাত্র আস্থার স্থান বিচার বিভাগকেও সরকার অধীন করতে চায় বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, গণতন্ত্রকে ধ্বংসের জন্য, একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য নতুন করে চক্রান্ত শুরু হয়েছে।
বর্তমান সরকার বৈধভাবে নির্বাচিত নয় এবং জোর করে ক্ষমতায় বসেছে বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, বর্তমান রাজনীতিতে আইনের শাসনের জন্য সংবিধান যুগোপযোগী। ষোড়শ সংশোধনীর রায় নিয়ে এ সরকারের মন্ত্রীরা প্রধান বিচারপতির বিরুদ্ধে যে অশালীন ভাষা ব্যবহার করেছেন, তা কোনো গণতান্ত্রিক দেশে হতে পারে না। বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানান তিনি।
মির্জা ফখরুল আরো বলেন, ‘একদলীয় শাসনব্যবস্থার বিরুদ্ধে সকলকে পা সোজা করে দাঁড়াতে হবে। সকলকে এগিয়ে আসতে হবে সংবিধানকে রক্ষা করার জন্য। জনগণকেই রুখে দাঁড়াতে হবে। ’৭১ সালে যুদ্ধ করে দেশ স্বাধীন করার পর এবং এক-এগারোর পরে দেশনেত্রী খালেদা জিয়া যে নীরব বিপ্লবের মধ্য দিয়ে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন, এ জন্য জনগণকেই এগিয়ে আসতে হবে। সমগ্র গণতন্ত্রকামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।’
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদসহ বিএনপির বেশ কয়েকজন নেতা বক্তব্য রাখেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com