সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পাসপোর্ট জালিয়াতি: বেনজীরসহ ৫ জনের নামে দুদকের মামলা অর্থনীতিতে নোবেল পেলেন ৩ অর্থনীতিবিদ আরও ৪৭ মামলায় গ্রেফতার সালমান-আনিসুল-পলকসহ ১৫ জন তারেক রহমানের সব মামলা প্রত্যাহার না হলে আন্দোলনের হুঁশিয়ারি নোবেল পুরস্কার আসরের পর্দা নামবে আজ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৯৯ মামলা, জরিমানা সাড়ে ৩৩ লাখ টাকা তাসকিন রাজশাহীতে, লিটন ঢাকায়, মাশরাফি-মাহমুদউল্লাহ পুরোনো দলে বিচ্ছিন্নতাবাদী তাইওয়ানকে ঘিরে ব্যাপক সামরিক মহড়া চীনের ডিএমপির উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার দুই কর্মকর্তার বদলি গণঅভ্যুত্থানে অংশগ্রহণকারীদের বিরুদ্ধে কোনো মামলা নয় লেবাননে গেট ভেঙে শান্তিরক্ষীদের ঘাঁটিতে ইসরায়েলি ট্যাংক দীপ্ত টিভির তামিম হত্যার আসামি মাদকের কর্মকর্তা মামুন বরখাস্ত ‘গণঅভ্যুত্থানে ফিরে পাওয়া গণতন্ত্র রক্ষায় ঐক্যবদ্ধ থাকতে হবে’ আগামীকাল প্রকাশ করা হবে এইচএসসির ফল উপদেষ্টা পরিষদের আকার বাড়ছে, যুক্ত হচ্ছেন আরো দুজন স্বাস্থ্য পরীক্ষার জন্য বিকেলে হাসপাতালে যাবেন খালেদা জিয়া বাণিজ্য উপদেষ্টার নেতৃত্বে বাজার তদারকি বিকেলে অনন্যা পান্ডের কোন গোপন ভিডিও ফাঁসের হুমকি দিতেন আরিয়ান? সরকারের কাছে চাকরির বয়সসীমা বৃদ্ধির প্রতিবেদন জমা দিল কমিটি চীনের সঙ্গে সামরিক যোগাযোগ বাড়াতে চায় সরকার

‘গণঅভ্যুত্থানে ফিরে পাওয়া গণতন্ত্র রক্ষায় ঐক্যবদ্ধ থাকতে হবে’

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে
দেড় দশকের বেশি সময়ের কর্তৃত্ববাদী শাসনের মধ্যে দিয়ে শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেছেন, ‘আর দীর্ঘ ১৬ বছর দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন করে সর্বশেষ ছাত্রজনতার গণ আন্দোলনের মধ্য দিয়ে আমরা পেয়েছি গণতন্ত্র। গণতন্ত্র যেভাবে অর্জিত হয়েছে তা আমাদের ধরে রাখতে হবে। আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ছাত্রনেতা সাইফুদ্দীন আহমেদের মৃত্যুবার্ষীকি উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় একথা বলেন তিনি।

বাংলাদেশ ইয়ুথ ফোরাম সভাটি আয়োজন করে।আমান উল্লাহ আমান বলেন, ‘আমাদের সকলকে মিলেমিশে কাজ করতে হবে। জুলাই গণঅভ্যুত্থানের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে এ জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় আমরা দ্রুত ভোটাধিকার ফিরে পাব এবং দ্রুত একটি জনগণের সরকার পাব।

যেখানে এই দেশের সরকার পরিচালিত হবে জনগণের মাধ্যমে।’তিনি বলেন, ‘অন্তর্বর্তীকালীন সরকারকে যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে। অন্তর্বর্তীকালীন সরকার ব্যর্থ হলে গণতন্ত্র পুনরুদ্ধারে এবং জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় বিলম্ব ঘটতে পারে। ফ্যাসিবাদ ফিরে আসবে।

নিরপেক্ষ নির্ব্চন কমিশন গঠন করে নির্বাচন করতে হবে। যে সমস্যা আছে তার জট খুলে ঠিক করতে হবে। দেশের মানুষের মনের কথা জানতে হবে।’আমান উল্লাহ আমান বলেন, আমরা আশা করব এ সরকার যে কমিশন করেছেন তার রিপোর্ট পাবার সাথে সাথে পরবর্তীতে করনীয়, একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন হবে। এই নির্বাচনে বাংলাদেশের ১৮ কোটি মানুষ যাদেরকে রায় দিবে তাদের কাছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হবে।

এবং দেশ শান্তিপূর্ণভাবে চলবে। পাশাপাশি দেশের যে সকল সমস্যার জট বেধে আছে তা সমাধান করবে। একই সঙ্গে ছাত্র জনতা এবং দেশের মানুষের যে দাবি তা পূরণ হতে হবে। এবং সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।সাগর রুনির বিচার কিন্তু এখনো পাইনি এমনটি জানিয়ে আমানউল্লাহ আমান বলেন, অবিলম্বে সাগর রুনির হত্যাকাণ্ডের বিচার করতে হবে। এবং এই বিচার দ্রুত করতে হবে। এতদিন সাগর রুনি’র হত্যাকান্ডের বিচার বিলম্ব হওয়ার কারণ একমাত্র একটাই, আওয়ামী লীগ সরকার এখানে জড়িত ছিল। তখন প্রতিবেদন জমা হয়নি বিলম্ব হয়েছে। কিন্তু আজকে এই বিচার বিলম্ব হবার কথা নয়।

সভায় ডাকসুর সাবেক জিএস নাজিমুদ্দিন আলম বলেন, আওয়ামী লীগ ফ্যাসিস্ট যেভাবে দেশে দু:শাসন চালিয়েছে সেটা আর বলতে চাইনা। তারা দেশটাকে জেল বানিয়েছে। মুক্তিযোদ্ধাকে চেতনাকে রাস্তায় মিশিয়ে ফেলছে। শেখ হাসিনা মনে করেন দেশটা তার বাবার সম্পত্তি। যেটা মনে করতেন তার বাবা শেখ মজিবুর রহমান। শেখ হাসিনা শুধু এবার পালাইনি। এর আগে ৭৫ বোরকা পড়ে তিনি পালিয়েছেন। 

কিন্তু আমার নেত্রী খালেদা জিয়া পালাইনি। ওয়ান ইলেভেনের সময় আমার নেত্রীকে দু’ছেলেকে নিয়ে সৌদি আরবে যাওয়ার কথা বলেছেন।  কিন্তু খালেদা জিয়া পালিয়ে যায়নি। গত ১৬ বছরর বিএনপির নেতাকর্মীরা জেল জুলুম হত্যার শিকার হয়েছে। সেখানে জামায়াতও অনেক ত্যাগ শিকার করেছে। সেখানে হেফাজত ইসলামীও অবদান রেখেছে। 

তারেক রহমাকে দ্রুত দেশে দেখতে চাই জানিয়ে তিনি বলেন, আমরা এই অন্তবর্তীকালীন সরকাকে পূর্ণ সহযোগিতা করব। আমরা অবিলম্বে দেশ নায়ক তারেক রহমাকে দেশে দেখতে চাই। খালেদা জিয়ার দেশের বাইরে থাকবে এটা আমরা দেখতে চাই না।

বাংলাদেশ ইয়ুথ ফোরামে সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির জলবায়ু বিষয়ক সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, ড. ফরিদুজ্জামান ফরহাদ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com