মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন

খুলনা বিভাগে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত ৫৫৭ জনের

খুলনা প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

খুলনা বিভাগে করোনা শনান্ত হয়েছে ৫৫৭ জনের। বুধবার (৯ জুন) সকাল পর্যন্ত বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। যা করোনা সংক্রমণের শুরু থেকে এপর্যন্ত বিভাগে সর্বোচ্চ শনাক্ত।

বুধবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় খুলনা জেলার তিনজন, বাগেরহাটের চারজন, কুষ্টিয়ার দুজন ও যশোরের একজনের মৃত্যু হয়েছে।

অপরদিকে করোনা ডেডিকেটেড হাসপাতালে বেড়েছে রোগীর চাপ। এখানে ধারণ ক্ষমতার বেশি রোগী ভর্তি রয়েছে।

করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, ‘বুধবার সকাল পর্যন্ত খুলনার করোনা হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। আর ভর্তি রয়েছেন ১৩০ জন রোগী। এদের মধ্যে ৬২ জন রয়েছেন রেড জোনে ও ২৯ জন ইয়োলো জোনে। এছাড়া আইসিইউতে ১৮ জন ও এইচডিইউতে ২১ জন আছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৫৭ রোগী। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ জন।’

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, খুলনা জেলা ও মহানগরীতে নতুন করে ৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ৩৩১ জনের নমুনা পরীক্ষায় এ শনাক্ত হয়। খুলনায় মোট নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ২৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় খুলনা জেলা ও মহানগরীর তিনজন মৃত্যুবরণ করেছেন। বিভাগে করোনায় মোট ১০ জনের মৃত্যু হয়েছে।

করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৫১২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯০ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ হাজার ৪১৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলা ভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। এপর্যন্ত খুলনায় শনাক্ত হয়েছে ১০ হাজার ৯৭৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯১ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৪৮৪ জন।

এছাড়া বাগেরহাটে করোনায় শনাক্ত হয়েছে এক হাজার ৯১৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৪৬২ জন। সাতক্ষীরায় শনাক্ত হয়েছে দুই হাজার ১০৯ জন ও মারা গেছেন ৪৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৫০০ জন।

যশোরে করোনায় শনাক্ত হয়েছে সাত হাজার ৬৯৯ জন, মারা গেছেন ৮৪ জন ও সুস্থ হয়েছেন ছয় হাজার ৬৬০ জন। নড়াইলে শনাক্ত হয়েছে এক হাজার ৯৫৬ জন, মারা গেছেন ২৭ জন ও সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৪ জন। মাগুরায় করোনায় শনাক্ত হয়েছে এক হাজার ২৯২ জন, মারা গেছেন ২৩ জন ও সুস্থ হয়েছেন এক হাজার ২১৫ জন।

এদিকে ঝিনাইদহে শনাক্ত হয়েছে তিন হাজার ১০ জন, মারা গেছেন ৫৭ জন ও সুস্থ হয়েছেন দুই হাজার ৭৮৩ জন। কুষ্টিয়ায় করোনায় শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৩২১ জন, মারা গেছেন ১২২ জন ও সুস্থ হয়েছেন চার হাজার ৭৫২ জন।

চুয়াডাঙ্গায় শনাক্ত হয়েছে দুই হাজার ১১৭ জন, মারা গেছেন ৬৪ জন ও সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৩ জন। আর শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে শনাক্ত হয়েছে এক হাজার ১০১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন ও সুস্থ হয়েছেন ৮৭৬ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com