শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সেনা কর্মকর্তা তানজিম হত্যা: আরও দুই আসামি গ্রেপ্তার বৈরুতে আবাসিক ভবনে ইসরায়েলের দফায় দফায় হামলা সাবেক প্রতিমন্ত্রী দারাসহ ৬০ জনের বিরুদ্ধে মামলা আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস আজ সুশাসন প্রতিষ্ঠায় জনগণের তথ্যের অধিকার নিশ্চিতকরণের বিকল্প নেই যুক্তরাষ্ট্রে হারিকেন হেলেনের আঘাত, নিহত ৪৩ নিউইয়র্ক থেকে ঢাকার পথে প্রধান উপদেষ্টা রোহিঙ্গা সংকট আমাদের নিরাপত্তার ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে ভাষাসৈনিক আব্দুল গফুর আর নেই পাচার হওয়া সম্পদ ফেরাতে আন্তর্জাতিক সহযোগিতা জোরদারের আহ্বান জলবায়ুঝুঁকিতে থাকা দেশগুলোতে বিনিয়োগের আহ্বান ফিলিস্তিনে অনতিবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান ড. ইউনূসের সব রাজনৈতিক দল এখন স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারছে: ড. ইউনূস স্বৈরাচারী শাসনব্যবস্থা থেকে মুক্তি এনে দিয়েছে ছাত্র-জনতা ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩২১ ‘মহানবীকে কটূক্তি সাম্প্রদায়িক সংঘাত তৈরির জঘন্য ষড়যন্ত্র’ গণহত্যা নিয়ে আইসিসিতে অভিযোগ করতে পারে বাংলাদেশ এক পদে দুই মেয়াদের বেশি না থাকার নির্দেশনা ক্রীড়া উপদেষ্টার কখন আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ হবে, জানালেন নাহিদ অস্ত্র উঁচিয়ে গুলি করা রাসেল দুই গ্রুপের মামলাতেই আসামি

খুলনার বাজারে উঠতে শুরু করেছে শীতকালীন সবজি, কমছে দাম

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৫৭ বার পড়া হয়েছে

খুলনার বাজারে বেড়েছে শীতকালীন সবজির সরবরাহ। দোকানগুলোতে শোভা পাচ্ছে ফুলকপি, বাঁধাকপি, ওলকপি, মূলা, শিম ও বরবটিসহ নানা সবজি। ফলে দামও কমতে শুরু করেছে। ক্রেতাদের আগ্রহেরও কমতি নেই।

খুলনার একাধিক বাজার ঘুরে দেখা গেছে, বাজারে সবজির দোকানগুলো হরেক রকমের শীতের সবজিতে ভরে উঠেছে। নগরীর পাশের উপজেলা এবং সবজির ভান্ডার খ্যাত ডুমুরিয়া ও দাকোপ এলাকা থেকে এসেছে এসব সবজি। ব্যবসায়ীরা জানাচ্ছেন, দুএকদিনের মধ্যে সবজির দাম আরও কমবে।

খুলনার টুটপাড়া জোড়াকল বাজার, মিস্ত্রিপাড়া বাজার, দোলখোলা বাজার ঘুরে জানা গেছে, ফুলকপি ৮০ টাকা, শিম ৮০ টাকা, বাঁধাকপি ৩০-৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া মূলা ৩০ টাকা, বেগুন ৫০ টাকা, লাউ ৩০-৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, কচু ৭০ টাকা কেজি দরে ও পালং শাক ৩৫ টাকা, লাল শাক ৪০ টাকা আঁটি বিক্রি হচ্ছে। তবে কাঁচামরিচরে দাম এখনও একশর বেশি।

এদিকে, ভোজ্যতেলের বাজারে সুখবর নেই। প্রতি লিটার তেল ১৬০ টাকায় বিক্রি করা হচ্ছে। আর খোলা তেল বিক্রি হচ্ছে ১৫৫-১৬০ টাকায়।

বাজারে ঘাটতির অজুহাতে ৪০ টাকার চিনি এখন ৮০ টাকায় বিক্রি হচ্ছে। আর প্যাকেট চিনি বিক্রি হচ্ছে ৮৮ টাকায়।

 

খুলনার জোড়াকল বাজারের বিক্রেতা মো. আব্দুল্লাহ বলেন, দাম বেড়ে যাওয়ায় অনেক পণ্য এখন দোকানে তুলছি না। বিশেষ করে তেল, চিনি ও আটার দাম বেড়ে যাওয়ায় তা এখন ক্রেতারা খুব বেশি কিনছেন না।

নগরীর রূপসা স্ট্যান্ড রোডের সন্ধ্যা বাজারের মুদি দোকানি আজগর আলী, সফিউল, ও মো. শহীদুল ইসলাম জানান, এক মাসেরও বেশি সময় ধরে ভোজ্যতেল ১৬০ টাকা দরে বিক্রি করছেন তারা।

ময়লাপোতার সন্ধ্যা বাজারের সবজি বিক্রেতা আব্দুল হামিদ, গিয়াস জমাদ্দার ও মোকাদ্দেস হোসেন জানান, জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার পর থেকে শীতকালীন সব সবজির দাম বেড়েছিল। তবে এখন একটু কমের দিকে যাচ্ছে। আগে পণ্য পরিবহন করতে যেখানে এক টাকা করে লাগতো এখন সেখানে বাড়তি টাকা গুনতে হচ্ছে। তবে শীতকালের সবজির সরবরাহ বেড়ে যাওয়ায় একটু একটু করে দাম কমছে। সবজির ক্রেতাও এখন বেড়েছে।

টুটপাড়া জোড়াকল বাজারের ক্রেতা ইয়াকুব আলী ও মোহরার আইয়ুব আলী জানান, বাজারে সবজির দাম গত সপ্তাহের চেয়ে একটু কমেছে। তাই আগের তুলনায় সবজি কেনার পরিমাণও বেড়েছে।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com