বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
২৪৬ কোটি টাকায় ৪০ টন ডিএপি সার কিনবে সরকার ডিএমপিতে আট কর্মকর্তাকে পদায়ন টাঙ্গাইলে দাঁড়ি‌য়ে থাকা ট্রাকে বাসের ধাক্কা, সুপারভাইজারসহ নিহত ২ ‘আপত্তিকর’ খবর প্রকাশ, তীব্র প্রতিবাদ তাসকিনের সমুদ্র সম্পদের সঠিক ব্যবহারে গুরুত্ব দিলেন স্পিকার সুনীল অর্থনীতি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী মৌলভীবাজারে নদ-নদীর পানি বাড়ছে, ঝুঁকিতে বাঁধের ১১ স্থান ‘জি-ব্রেইন’ উদ্বোধন, এআই আইনের খসড়া সেপ্টেম্বরে চা ওয়ালা তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় ছটফট করছে কংগ্রেস : মোদি দুপুরের মধ্যে যে ১৭ অঞ্চলে ঝড় হতে পারে অবৈধ সম্পদ : স্ত্রীসহ রাজউক পরিচালকের বিরুদ্ধে মামলা সৌদি থেকে দেশে ফিরেছেন ৪৩ হাজার ৮৩ হাজি কলম্বিয়ার সঙ্গে ড্র করে কোপার কোয়ার্টারে ব্রাজিল ড. ইউনূসের মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের শাহজালালে প্রায় সাড়ে ৪ কেজির ৩৮টি স্বর্ণের বার উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে দুইজনের মৃত্যু ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ১২১ জনের মৃত্যু : ভোলে বাবার সন্ধানে পুলিশ বিপৎসীমার ওপরে ব্রহ্মপুত্র ও ধরলার পানি, নিম্নাঞ্চল প্লাবিত আসামে বন্যা, মৃতের সংখ্যা বেড়ে ৩৮

খাল দখল করে স্থাপনা নির্মাণের বিরুদ্ধে দুদকের অভিযান

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১৩২ বার পড়া হয়েছে

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সোমবার ৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর মধ্যে ছিল ২টি অভিযান ও  ৪টি দপ্তরে পত্র প্রেরণ। 

প্রথম অভিযানটি ছিল স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিবর্গের বিরুদ্ধে খাল দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করার বিরুদ্ধে। দুদকে দেওয়া অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, টাঙ্গাইল হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনা ও পরিদর্শনকালে দেখা যায়, খালের জমি দখল করে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি কর্তৃক শত শত স্থাপনা নির্মাণ করা হয়েছে। এসএ ও বিএস রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায় যে, এসএ জরিপের ১ নং খতিয়ান ভুক্ত জমি অসাধু উপায়ে বিএস জরিপে নিজের নামে লিপিবদ্ধ করেছেন।

এ ব্যপারে সহকারী কমিশনার (ভূমি) কে সীমানা নির্ধারনপূর্বক উচ্ছেদ অভিযান প্রক্রিয়া শুরু করার জন্য অনুরোধ করা হয়েছে এবং পৌর মেয়রকে খাস জমিতে ভবন নির্মানের নকশা অনুমোদন না দেওয়ার জন্য পরামর্শ প্রধান করে হয়েছে। পরবর্তীতে রেকর্ডপত্র পর্যালোচনা শেষে এনফোর্সমেন্ট টিম বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে ।

 কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসে হয়রানি 

আঞ্চলিক পাসপোর্ট অফিস, কিশোরগঞ্জ এর কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবীর অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কিশোরগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে এনফোর্সমেন্ট টিম উক্ত পাসপোর্ট অফিসের কার্যক্রম পরিদর্শন করে ও আগত সেবা গ্রহীতাদের সাথে কথা বলে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। অভিযানকালে বিভিন্ন রুম হতে দালাল/কম্পিউটার দোকান হতে প্রতিদিনের আগত আবেদনপত্রের হিসাবরক্ষণ সংক্রান্ত বেশ কয়েকটি নোটবুক ও কম্পিউটারের দোকানে ব্যবহার করা বিশেষ সিল উদ্ধার করা হয়।

এছাড়া অফিসের পরিচ্ছন্নতাকর্মী, অফিস সহায়ক, সহকারী হিসাবরক্ষক এবং উপসহকারী পরিচালকের মোবাইলের মেসেজ চেক করে বিকাশ একাউন্ট এবং বিভিন্ন ব্যাংক একাউন্টে সন্দেহজনক লেনদেনের তথ্য পাওয়া যায়, যে সকল লেনদেনের বিষয়ে কেউই সদুত্তর দিতে পারেন নি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com