রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

খালেদা জিয়ার তিন আইনজীবীর বিরুদ্ধে বিস্ফোরণ মামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে। ককটেল বিস্ফোরণের অভিযোগে গত মঙ্গলবার মামলাটি করা হয়। মামলার বাদী উপপরিদর্শক (এসআই) মো. জাহিদুল ইসলাম।

আজ শুক্রবার সকালে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘খালেদা জিয়াকে আইনি সহায়তায় বাধা দিতে আইনজীবীদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে। আমরা মনে করি, মামলার মাধ্যমে আইনজীবীদের সরাসরি হুমকি দেওয়া হচ্ছে।’ তিন আইনজীবী হলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

আজ দুপুর ১২টার দিকে পল্টন থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) সুলতানা জানান, তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে বোমা বিস্ফোরণের অভিযোগে মামলা করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১১ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে আসামিরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেলের বিস্ফোরণ ঘটান। ওই দিন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও মিছিলের আয়োজন করেছিল বিএনপি।

মামলার এজাহারে আরো বলা হয়েছে, কর্মসূচি পালনের সময় পুলিশ যান চলাচলে সহযোগিতা করতে চাইলে বিএনপির এসব আইনজীবী এবং অন্য নেতাকর্মীরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেল বিস্ফোরণ ঘটান।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা আইনজীবীদের বিরুদ্ধে মামলা করার বিষয়ে উচ্চ আদালতের শরণাপন্ন হবো।’

এদিকে, মামলার বিষয়ে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘সরকার খালেদা জিয়াকে কারাগারে রাখার জন্য সব প্রচেষ্টা চালাচ্ছে। আইনি প্রক্রিয়ায় যখন জামিন হয়, তখন উচ্চ আদালতে আপিল দায়ের করা হয়। এতেও যখন সুবিধা হচ্ছে না, তখন খালেদা জিয়ার শীর্ষ আইনজীবীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে খালেদা জিয়ার আইনি সহায়তার ব্যাপারে প্রতিবন্ধকতা তৈরির চেষ্টা করা হচ্ছে। কিন্তু সরকারের কোনো প্রচেষ্টাই সফল হবে না। খালেদা জিয়ার অবশ্যই মুক্তি পেয়ে জনগণের কাতারে এসে এ সরকারের পতন ত্বরান্বিত করবেন।’ তিনি বলেন, এসব মামলা দিয়ে দেশে আতঙ্ক সৃষ্টির জন্য চেষ্টা চালানো হচ্ছে। সূত্র: এনটিভি অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com