রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হবে দুপুর ২টায়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৩৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ রোববার দুপুর ২টায় শুরু হবে।
আবেদনটি উচ্চআদালতে আজকের কার্যতালিকায় রাখা হয়েছে। সেখানে দুপুর ২টায় সময় নির্ধারণ করা রয়েছে।
বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হবে।
খালেদা জিয়ার আইনজীবীরা বলেছেন, তারা আশাবাদী এ মামলায় জামিন হবে। দুদকের মামলায় ৫-১০ বছরের সাজা হলেও আসামির জামিনের নজির আছে। অন্য কোনো মামলায় যদি নতুন করে গ্রেফতার দেখানো না হয়, তবে জামিন পেলে খালেদা জিয়ার কারামুক্তিতে বাধা নেই বলেও জানান তার আইনজীবীরা।

জামিন শুনানির বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্যানেল আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমরা জামিন শুনানি করব। আশা করছি খালেদা জিয়া জামিন পাবেন। যে মামলায় সাজা দেয়া হয়েছে এর কোনো ভিত্তি নেই।
সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা শুনেছি স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন- খালেদা জিয়াকে অন্য কোনো মামলায় শোন অ্যারেস্ট দেখাবে না। আমরাও আশা করছি তাই। তিনি বলেন, দুদক যেহেতু সাজা বৃদ্ধির কোনো আবেদন করেনি, সেহেতু আমরা আশা করছি খালেদা জিয়ার জামিন হলে তারা (দুদক) আপিলে যাবে না।
খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, ‘আদালত বড়পুকুরিয়া কয়লাখনি মামলায় একটি পরোয়ানা পাঠিয়েছেন। দুদকের পিপি মোশাররফ হোসেন কাজলের আবেদনের ভিত্তিতে আদালত পিডব্লিউ দিয়েছেন। আজ আমরা বিষয়টি কোর্টকে অবহিত করব। তবে এর জন্য ম্যাডামকে কোর্টে যেতে হবে না।’ তিনি বলেন, ‘জামিন পেলে জেল থেকে মুক্তি বিলম্ব করার কৌশল হিসেবে দুদকের পিপি একটি দরখাস্ত আদালতে দিয়েছেন।’
রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শনিবার বলেন, ‘আমি সেদিনই (বৃহস্পতিবার) আদালতকে বলেছি- খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন। জরিমানা স্থগিত করেছেন। বিচারিক আদালতের নথিও তলব করেছেন। কিন্তু আমরা ওইদিন (বৃহস্পতিবার) সকালেই নথিপত্র পেয়েছি। নথি পর্যালোচনার পর আমরা শুনানি করব। জামিন আবেদনের শুনানির জন্য এটি কার্যতালিকায় রাখার কথাও বলেছি। তিনি আরও বলেন, আজও (রোববার) আদালতে বলব নথি আসার পর শুনানি হোক।
৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com