শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

খালেদা ও তারেকের দুর্নীতি বেরিয়ে আসায় গায়ে জ্বালা শুরু হয়েছে- ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ ডিসেম্বর, ২০১৭
  • ১৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপির দুর্নীতির দুর্গন্ধ ফের ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, সৌদি আরবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের দুর্নীতির খবর বেরিয়ে এসেছে, আর সেটা নিয়ে তাদের গায়ে জ্বালা শুরু হয়ে গেছে। তারা এ দায় এড়াবে কীভাবে। দুদক অবশ্যই অভিযোগের ভিত্তিতে এসব দুর্নীতির বিষয়ে অবশ্যই তদন্ত করবে।
তিনি বলেন, বিএনপির দুর্নীতির খবর দেশের রাজনৈতিক অঙ্গনে এসেছে তাই অবশ্যই দুর্নীতি দমন কমিশনকে খোঁজ-খবর নিতে হবে, এটা আমাদের দায়িত্ব। যখন দেশের প্রধানমন্ত্রীর মুখ দিয়ে যে কথা বের হয় তা না জেনে, না শুনে তিনি (প্রধানমন্ত্রী) অন্ধকারে ঢিল ছুঁড়েন না। বিএনপির অতীতের দুর্নীতি দেশ ও আন্তর্জাতিক (আমেরিকা ও কানাডা) আদালতে প্রমাণিত হয়েছে।
এ সত্য গোপন রেখে কি লাভ মির্জা ফখরুল ইসলাম আলমগীর? এখন অবস্থা হলো ‘ফাঁন্দে পড়িয়া, বগা কান্দেরে’। দুর্নীতির দুর্গন্ধ আবারও ছড়িয়ে পড়েছে। সত্য কখনও চাপা থাকে না।
বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, ময়লা নিয়ে যতই ঘাটাঘাটি করবেন ততই গন্ধ ছড়াবে। বিএনপির মুখে গণতন্ত্র মানায় না জানিয়ে কাদের বলেন, ‘গণতন্ত্রের কথা বলে মায়া কান্না করছেন, গেল রে গেল গণতন্ত্র গেল। আপনাদের মুখে গণতন্ত্র শোভা পায় না।
বিজয় দিবস বাঙালির দুয়ারে করাঘাত করছে। বিজয়ের মাসে ভাবগাম্ভীর্য, সম্মান, মর্যাদার সঙ্গে পালন করার জন্য দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের আহ্বান জানায়।
তিনি বলেন, যে বিজয় অমাদের চেতনা ও গৌরবের, যে বিজয় স্বাধীনতার পুষ্পিত আদর্শের। সেই মাসে বিলবোর্ডে ছবি প্রদর্শনী বিজয়ের চেতনা ও আদর্শ নয়। ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডে রঙ বেরঙের ছবি দিয়ে বিজয় দিবস উদযাপন করা যায় না। বিজয়কে চেতনায় ধারণ করতে হয়।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজকে যারা বিজয়ের বিরুদ্ধে বিজয়। নায়কের বিরুদ্ধে খলনায়ককে দাঁড় করিয়েছে তা বিজয়ের আদর্শ থেকে কক্ষচ্যুত হয়েছে। যারা বঙ্গবন্ধুকে মানে না, তারা বিজয়ের আদর্শে আছে বলে আমরা মনে করি না। মুক্তিযুদ্ধ মানে কিন্তু বঙ্গবন্ধুকে মানেন না, তারা কখনোই প্রকৃত মুক্তিযোদ্ধা হতে পারেন না। তারা হলো দুর্ঘটনাক্রমে মুক্তিযোদ্ধা।
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পংকজ নাথের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক হারুন হাবীব, নাট্য ব্যক্তিত্ব শমী কায়সার প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com