মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

খালেদার বিদেশে চিকিৎসার দাবিতে আইনজীবীদের পদযাত্রা

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৬ বার পড়া হয়েছে

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ‘সাংবিধানিক অধিকার’ নিশ্চিত করার দাবিতে পদযাত্রা কর্মসূচি পালন করেছেন আইনজীবীরা।

রোববার (২৪ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে থেকে নবগঠিত সরকার বিরোধী আইনজীবীদের মোর্চা ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) উদ্যোগে এ পদযাত্রা অনুষ্ঠিত হয়।

ইউএলএফের কেন্দ্রীয় কনভেনার ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি, বার কাউন্সিলর সদস্য জয়নুল আবেদিনের সভাপতিত্বে এবং সংগঠনটির সুপ্রিম কোর্ট ইউনিটের কো-কনভেনার মোহাম্মদ আলীর সঞ্চালনায় সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ইউএলএফের কো কনভেনার সিনিয়র আইনজীবী সুব্রত চৌধুরী, ইউএলএফের প্রধান সমন্বয়ক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, বিএনপি সমর্থিত সুপ্রিম কোর্ট বার এডহক কমিটির আহ্বায়ক মহসিন রশিদ, ইউএলএফের অন্যতম নেতা জগলুল হায়দার আফ্রিক, কেএম জাবির, সংগঠনটির সমন্বয়ক গাজী কামরুল ইসলাম সজল, সৈয়দ মামুন মাহবুব, ঢাকা বার ইউনিটের আহ্বায়ক মহসিন মিয়া প্রমুখ।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, অক্টোবরের মধ্যে আপনাকে বিদায় নিতে হবে। আপনি যত তাড়াতাড়ি দেশে এসে পদত্যাগ করবেন ততই দেশের জন্য মঙ্গলজনক হবে।

আইনজীবী সুব্রত চৌধুরী বলেন, শেখ হাসিনার অধীনে দেশে কোনো নির্বাচন হবে না। খালেদা জিয়াকে মুক্ত করেই দেশে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন হবে। দয়া করে ক্ষমতা ছেড়ে দিন। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। অন্যথায় আইনজীবী জনতা সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাবে।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বেগম খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য আবেদন করা কথা বলে তামাশা করা হচ্ছে। বেগম খালেদা জিয়ার কিছু হলে জাতীয় ও আন্তর্জাতিক আইনে আপনাদের বিচারের আওতায় আনা হবে। আইনের শাসন কায়েম না হওয়া পর্যন্ত আইনজীবীরা ঘরে ফিরবে না, আন্দোলন  চালিয়ে যাবে।

গাজী কামরুল ইসলাম সজল বলেন, বেগম খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত আইনজীবীরা রাজপথ ছেড়ে যাবে না।

সৈয়দ মামুন মাহবুব বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি মানে ভোটের অধিকার ফিরে পাওয়া। গণতন্ত্রের মুক্তি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com