মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাসচাপায় কলেজছাত্রীর মৃত্যু, চালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ২ চিকিৎসাধীন শিশু জিহাদকে মামার জিম্মায় দেওয়ার নির্দেশ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয় পবা-মোহনপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত সিটি টোলের নামে চাঁদাবাজিতে বাড়ছে নিত্যপণ্যের দাম : সাঈদ খোকন ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু

খালেদার জামিনের বিরোধিতা করবে দুদক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনে মুক্তির বিরোধিতা করবে দুর্নীতি দমন কমিশন দুদক। এছাড়া রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া আপিল করলে তারও বিরোধিতা করবে সংস্থাটি।
দুদকের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাতেই দণ্ডিত হয়ে গত বৃহস্পতিবার থেকে ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন।
এ মামলার রায়ের সার্টিফায়েড (সত্যায়িত) কপি পাওয়ার পর উচ্চ আদালতে জামিনের আবেদন করবেন খালেদা জিয়া।
আগামী দু-তিন দিনের মধ্যে জামিন আবেদন করা হবে এবং বিএনপি চেয়ারপারসন খুব তাড়াতাড়ি কারামুক্ত হবেন বলে আশাবাদী তার আইনজীবীরা।
এর মধ্যেই আজ রোববার সকালে দুদকের আইনজীবীরা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সত্যায়িত কপি চেয়ে আদালতে আবেদন করেন।
এ সময় দুদকের খুরশীদ আলম খান বলেন, খালেদা জিয়া রায়ের বিরুদ্ধে আপিল করলে আমরা তা কনটেস্ট (বিরোধিতা) করব, তিনি জামিন আবেদন করলে তাও কনটেস্ট করব। তিনি জানান, রায়ের সত্যায়িত কপি পেলে পরবর্তী পদক্ষেপ নেবে দুদক।
উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন।
রায়ে খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড দেন তিনি। এ ছাড়া মামলায় অন্য আসামি তার ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে তাদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com