বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী

খামারের জমিতে ভালোবাসার বাংলাদেশ!

কিশোরগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানার জাফরাবাজ গ্রামে রোমান আলী শাহ নামের এক যুবক নিজ উদ্যোগে একটি খামার স্থাপন করেন। এই খামারে বিজয় দিবস উপলক্ষে ঘাসে কারুকার্য করে লিখেছেন ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি’ কৃষি ক্লাব। তার বৈচিত্র্যময় লেখা দেখতে প্রতিদিন বহু লোক খামারে আসে। 

তার খামারে কয়েক প্রজাতির ফলের গাছ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো আম গাছ ৯টি, আনার গাছ ৩টি, বল সুন্দরী কূল ২০টি, পেয়ারা গাছ রয়েছে মোট ৪৩০টি। দুই জাতের পেয়ারা গাছ বিদ্যমান রয়েছে, থাইসুপার- ১০, থাইসুপার- ৮। এছাড়া বড় জাতের ছাগল রয়েছে ৩৮টি, গরু রয়েছে ১২টি, কবুতর রয়েছে ৩২০টি।

রোমান আলী জানান, তার মোট জমির পরিমাণ ১ একর ১৪ শতাংশ। এ জমিতে তিনি এই বৈচিত্র্যময় খামার স্থাপন করেন এবং বলেন এখানে যা আছে সব অর্গানিক পদ্ধতিতে চাষ করা হয়। এখানে অনেক বেকারদের কর্মসংস্থান হয়েছে বলে তিনি জানান। 

রোমান আলী শাহ বলেন, বিজয় দিবস উপলক্ষে আমি কিছু জমিতে নিজ উদ্যোগে খামারের পাশাপাশি বাংলাদেশের মানচিত্র এবং মহান বিজয় দিবস কারুকলা চিত্র তুলে ধরেছি।

তিনি আরও বলেন, ভবিষ্যতে আমার খামারের জমিতে আরও নানা রকম বৈচিত্র্য কারুকলা তৈরি করব যা মানুষ দেখে আনন্দিত হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com