শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

খাগড়াছড়ি-রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধ চলছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ মার্চ, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, খাগড়াছড়ি প্রতিনিধি: ইউপিডিএফ’র নারী সংগঠন হিল উইমেন ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণের প্রতিবাদে খাগড়াছড়ি ও রাঙামাটিতে আজ সকাল থেকে চলছে অবরোধ।
অবরোধের সর্মথনে আজ বুধবার সকালের জেলার চেঙ্গী ব্রিজ এলাকার এবং পড়িয়া, স্বর্নিভর, মানিকছড়ি, লক্ষীছড়ি, পানছড়িসহ বেশ কয়েকটি এলাকায় টায়ারে আগুন দেয় অবরোধকারীরা।
খাগড়াছড়ি-রাঙামাটি, খাগড়াছড়ি-ঢাকা ও চট্টগ্রাম সড়কে কোনো যানবাহন চলাচল করেনি।
এছাড়া জেলার খাগড়াছড়ি, দীঘিনালা, পানছড়ি, মাটিরাঙাসহ অভ্যন্তরীণ কোনো সড়কে যান চলাচল করতে দেখা যায়নি। তবে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো পুলিশ ও বিজিবি স্কটে খাগড়াছড়ি সদরে পৌঁছে দেয়া হয়।
এদিকে অবরোধের কারণে খাগড়াছড়িতে আসা পর্যটকরা কার্যত আটকা পড়েছে। সাজেক বা কোনো সড়কের যান চলাচল না করায় পর্যটকরা বিভিন্ন হোটেল অবস্থান করে।
ঢাকা থেকে আসা কয়েকজন পর্যটকরা জানান, অবরোধের কথা আগে থেকে শুনিনি। খাগড়াছড়ি পৌঁছানোর পর জানতে পারি অবরোধে কারণে পর্যটকবাহী গাড়ি সাজেক যাবে না । তাই এখন হোটেলেই অবস্থান করছি।
খাগড়াছড়ি জীপ সমিতির লাইন নিয়ন্ত্রক অরুণ দে বলেন, অতীতে বিশেষ ব্যবস্থায় সাজেকে পর্যটকদের যাতায়াত করানো হত। প্রশাসন সেভাবে ব্যবস্থা নিলে পর্যটকরা সাজেক যেতে পারবে।
পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা বলেন, অবরোধে ছাত্র-যুব সমাজের বিপুল সর্মথন রয়েছে।
খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন বলেন, জেলা সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও বড় রকমের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে জেলার পানছড়িতে পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ব র্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
অবরোধে শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে।
উল্লেখ্য, গত রোরবার রাঙামাটির কতুকছড়িতে হামলা করে ইউপিডিএফ নারী সংগঠন হিল উইমেন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাক অপহরণকারীরা অস্ত্রের মুখে অপহরণ করে। এই সময় ছাত্রদের একটি মেসে আগুন ধরিয়ে দেয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com