সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

খাগড়াছড়িতে ৩০ জুন পর্যন্ত সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ির উদ্ভুত পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে আগামী ৩০ জুন পর্যন্ত খাগড়াছড়িতে সকল ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
খাগড়াছড়ি’র জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে সভায় জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, ৩২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল হাসানুজ্জামান চৌধুরী, সদর সেনা জোনের অধিনায়ক কর্ণেল জি এম সোহাগ, পুলিশ সুপার আলী আহমদ খানসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় জেলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়। পাশাপাশি কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে চাইলে তাকে কঠোর হস্তে দমনের সিদ্ধান্ত নেয়া হয়।
এদিকে ইউপিডিএফ এর সহযোগী নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের আটক আটজন নেতাকর্মীর মধ্যে পাঁচ জনের জামিন মঞ্জুর করেছে আদালত। এর আগে গতকাল বুধবার সকালে জেলা শহরের স্বনির্ভর এলাকায় মিছিলে বাঁধা দেয়াকে কেন্দ্র করে পুলিশ ও বিজিবির সাথে ইউপিডিএফ এর সহযোগী নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধে।
এতে পুলিশ ও বিজিবির নয় সদস্য গুরুতর আহত হয়। তবে এসময় হিল উইমেন্স ফেডারেশনের ১৯ জন নেতাকর্মীকে আটক করতে সক্ষম হয় পুলিশ। এদের মধ্য থেকে যাচাই-বাছাই করে রাতে ১১ জনকে ছেড়ে দেয়া হয়।
অপরদিকে রাতেই নিরাপত্তা বাহিনীর ওপর হামলা ও সরকারি কাজে বাঁধা দেয়ার অভিযোগে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেন ৩২ বিজিবির নায়েক সুবেদার আব্দুল হক। পরে আজ বৃহস্পতিবার দুপুরে আটককৃতদের আটজনকে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া বেগমের আদালতে তোলা হলে আদালত পাঁচজনের জামিন মঞ্জুর করেন।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মুহাম্মদ আব্দুল হান্নান জানান, মামলায় ২৬ জনের নাম উল্ল্যেখ করে আরও ২০-৩০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে। মামলায় ইউপিডিএফ’র সংগঠক মিঠুন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদিকা দ্বিতীয়া চাকমার নাম রয়েছে বলে জানা গেছে।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com