মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

খাগড়াছড়িতে বিজিবি-পুলিশের উপর ইউপিডিএফ’র হামলা আহত ৯ আটক ৮

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭
  • ৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, খাগড়াছড়ি প্রতিনিধি :
খাগড়াছড়িতে পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র সহযোগী নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর নয়জন সদস্য আহত হয়েছে। আহতদের মধ্যে তিনজন বিজিবি সদস্য ও ছয়জন পুলিশ সদস্য। এ ঘটনায় আটজনকে আটক দেখানো হয়েছে। এদিকে আটকের পর জেলার বিভিন্ন সড়কে যাত্রীবাহী গাড়ি ভাংচুর ও গাড়িতে অগ্নিসংযোগ করেছে ইউপিডিএফ কর্মীরা।
গতকাল বুধবার সকাল ১০টার দিকে জেলা শহরের স্বনির্ভর এলাকায় কল্পনা চাকমার বিচার ইস্যুতে ইউপিডিএফ’র সহযোগী নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের কর্মীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে। তবে মিছিলের জন্য পূর্ব অনুমতি না থাকায় তাতে বাধা দেয় পুলিশ। এতেই ক্ষুব্ধ হয় সংগঠনের হিল উইমেন্স ফেডারেশনের কর্মীরা। ইট-পাটকেল ও গুলতি নিক্ষেপ করে পুলিশের উপর।
এসময় পুলিশ সদস্যরা বিজিবি’র সহায়তা কামনা করলে স্বনির্ভর বাজার সংলগ্ন বিজিবি সদর দপ্তর থেকে বিজিবি সদস্যরা এসে যোগ দেয়। এসময় পাহাড়ি নারীরা বিজিবির সদস্যদের উপরও হামলা চালায়। হামলায় বিজিবির একজন হাবিলদার ও দুই সদস্যসহ ছয় পুলিশ সদস্য আহত হয়। তবে পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারীদের একুশ জনকে আটক করতে সক্ষম হয়। পরে এদের মধ্য থেকে তেরো জনকে ছেড়ে দেয়া হয় এবং বাকী আটজনকে আটক দেখানো হয়।
৩২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল হাসানুজ্জামান চৌধুরী জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে বিজিবির কাছে সহযোগীতা চায়। বিজিবি মাঠে নামা মাত্রই তারা বিজিবির উপরও হামলা চালায়।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মুহাম্মদ আব্দুল হান্নান জানান, হামলায় এসআই আব্দুল্লাহ্ আল-মাসুদ, এসআই হায়াত ও মহিলা পুলিশের তিনজনসহ মোট ছয় পুলিশ সদস্য আহত হয়েছে। পরে হামলাকারীদের মধ্য থেকে একুশ জনকে আটক করা হলেও যাচাই-বাছাই শেষে তেরো জনকে ছেড়ে দেয়া হয়।
তবে হামলার অভিযোগ অস্বীকার করে ইউডিপিএফ’র মিডিয়া সেলের প্রধান নিরন চাকমা বলেন, পুলিশ ও বিজিবি সদস্যরাই তাদের কর্মীদের উপর হামলা চালিয়েছে এবং আট জনকে আটক করেছে। আটককৃতদের নিঃশর্ত মুক্তির দাবী জানান তিনি।
এ ঘটনার পর থেকে বিকেল পর্যন্ত জেলার বিভিন্ন সড়কে যাত্রীবাহী গাড়ি ভাংচুর ও অগ্নি-সংযোগ করেছে ইউপিডিএফ কর্মীরা। মানিকছড়ির পিছতলা এলাকায় কাঠাল বোঝাই একটি পিকআপে আগুন দেয় দুর্বৃত্তরা। এছাড়া খাগড়াছড়ি-পানছড়ি সড়কের শিব মন্দির ও কুকিছড়া এলাকায় বেশ কয়েকটি যাত্রীবাহী সিএনজি, প্রাইভেট কার এবং খাগড়াছড়ি-চট্টগ্রাম ও জালিয়াপাড়া-রামগড় সড়কে বেশকিছু যাত্রীবাহী বাস-সিএনজি ভাংচুরসহ গাছ কেটে রাস্তা অবরোধ করে রাখে তারা। যানবাহনে বেপরোয়া ভাংচুরের ঘটনায় তাৎক্ষনিক জেলার আভ্যন্তরীণ ও দুরপাল্লার সবকটি সড়কে যান চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক ও শ্রমিকরা।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com