মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

ক্ষেপণাস্ত্র বিধ্বংসী মিসাইলের পরীক্ষা করলো ভারত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ মে, ২০১৬
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: দেশের আকাশসীমাকে শত্রুপক্ষের হাত থেকে রক্ষা করতে আরও একধাপ এগিয়ে গেল ভারত। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি বহুস্তরীয় ব্যালিস্টিক মিসাইল ডিফেন্স (বিএমডি) সিস্টেম কার্যকর করার দিকে আরও একধাপ এগিয়ে গেল দেশ।

রবিবার সকালে বালাসোর থেকে একেবারে দেশীয় ইন্টারসেপ্টর বা ক্ষেপণাস্ত্র-বিধ্বংসী মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ করা হয়েছে।

কেন্দ্রীয় প্রতিরক্ষা গবেষণা সংস্থা বা ডিআরডিও-র তরফে জানানো হয়েছে, প্রথমে একটি ‘পৃথ্বী’ ক্ষেপণাস্ত্রকে শত্রু-ক্ষেপণাস্ত্র বানিয়ে বঙ্গোপসাগরে অবস্থিত একটি রণতরী থেকে নিক্ষেপ করা হয়।

এরপর কিছুটা সময় নিয়ে ফের বালাসোরের কাছে ওড়িশা উপকূলের ওপর স্থিত হুইলার আইল্যান্ড (অধূনা আব্দুল কালাম আইল্যান্ড)-এর মোবাইল প্ল্যাটফর্ম থেকে নিক্ষিপ্ত হয় সুপারসনিক (শব্দের চেয়ে দ্রুত) ইন্টারসেপ্টর মিসাইলটি।

মাঝ-আকাশে সেটি পৃথ্বী মিসাইলকে (লক্ষ্যবস্তু) সফলভাবে ধ্বংস করে দেয়।

বাংলা৭১নিউজ/কলকাতা অনলাইন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com