রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯

ক্ষেতলালে ইউপি নির্বাচন : প্রথমবার ইভিএমে ভোটগ্রহণ

জয়পুরহাট প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তুলসীগঙ্গা ও বড়তারা ইউপি নির্বাচনে আজ সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। ইউনিয়ন দুটিতে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।   বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য দুটি ইউনিয়নের ১৮টি কেন্দ্রে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, পুলিশ ও আনসার নিয়োগসহ ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

ভোট শুরু হওয়ার পর প্রতিটি কেন্দ্রেই ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। তবে এবারই প্রথম ইভিএম মেশিনে ভোট হওয়ায় ভোট দিতে ভোটারদের কিছুটা বিলম্ব ঘটছে।  

সকাল ৯টায় তুলসীগঙ্গা ইউনিয়নের ইকরগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, তিনটি আলাদা কক্ষের দুটিতে পুরুষ এবং একটিতে নারী ভোটারদের ভোটগ্রহণ চলছে। পুরুষদের একটি কক্ষ ফাঁকা থাকলেও অন্য দুই কক্ষের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নারী ও পুরুষ ভোটাররা ভোট দিচ্ছেন।  

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২০১০ সালে ক্ষেতলাল পৌরসভা গঠনের সময় সীমানা নির্ধারণের কারণে এই দুটি ইউনিয়নে বিলম্বে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগসহ সাতজন, সাধারণ সদস্য পদে ৫১ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার আনছার রহমান বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com