সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ক্ষমতায় থাকা নিয়ে হানিফের বক্তব্য দাম্ভিকতার প্রকাশ: গয়েশ্বর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন সুস্থ আছেন, ততদিন ক্ষমতায় থাকবেন’ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের এমন বক্তব্য ‘দাম্ভিকতার বহিঃপ্রকাশ’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি আরও বলেন, ক্ষমতায় থাকা-না থাকা জনগণের ইচ্ছা-অনিচ্ছার ওপর নির্ভর করে। সেখানে এ ধরনের দাম্ভিকতা, অহংবোধ থাকাটা ভালো না।

আজ (শুক্রবার) দুপুরে খুলনা প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন। খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর পক্ষে প্রচার ও সমন্বয়ের জন্য সেখানে অবস্থান করছেন তিনি। এ সময়, সিটি নির্বাচনে বিএনপি শেষপর্যন্ত মাঠে থাকার চেষ্টা করবে বলেও জানান দলটির অন্যতম এ শীর্ষ নেতা।

গয়েশ্বর চন্দ্র রায় আরো বলেন, “দেশের মালিক যদি জনগণ হয়, তাহলে ক্ষমতায় থাকা না থাকা তাদের ইচ্ছের ওপর নির্ভরশীল। কারো ক্ষমতায় থাকার ইচ্ছেটা যদি জনগণের ইচ্ছের বাইরে হয়; তাহলে তারা সুস্থ না। তারা রাজনৈতিকভাবে অসুস্থ। অসুস্থ ভাবনাকে সম্বল করে এবং অসুস্থ প্রক্রিয়ার মধ্য দিয়ে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী বা চিরস্থায়ী করার চেষ্টা করতে পারে।”

‘আওয়ামী লীগ তার আইডেন্টিটি হারিয়েছে’

এদিকে, বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “দল হিসেবে আওয়ামী লীগ তার আইডেন্টিটি হারিয়েছে। কেননা, স্থানীয় নির্বাচনে জয় পেতে তারা এখন মন্ত্রী-এমপিদের ব্যবহারের সুযোগ চাচ্ছে। দেশের আর কোন দল এমনটি চায় বলে মনে হয় না।”

আজ (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে আমীর খসরু বলেন, “তারেক রহমানের নাগরিকত্ব জন্মগত অধিকার। রাজনৈতিক আশ্রয় নিলেই নাগরিকত্ব হারায় না। রাজনৈতিক আশ্রয়ের সংজ্ঞা, নিয়ম-কানুন পড়ে দেখুন অথবা মন্ত্রণালয়কে বিষয়টি জানতে বলুন।”

‘কারো ক্ষমতা নেই তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার’

অন্যদিকে, বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি ব্রিটেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে ৭ দিন অবস্থানও করেন, তবু তারেক রহমানকে দেশে ফেরত আনতে পারবেন না। কারো ক্ষমতা নেই তাকে দেশে ফিরিয়ে আনার।

আজ (শুক্রবার) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার দিন দিন অবনতি হচ্ছে অভিযোগ করে খন্দকার মোশাররফ বলেন, আমাদের দাবি, তার সুচিকিৎসার জন্য মুক্তি দেয়া হোক। যেন তিনি মুক্ত হয়ে পছন্দমতো চিকিৎসা করাতে পারেন। এ সময়, খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশে কোন নির্বাচন হবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com