বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ক্ষমতাসীনদের অভিনয় দেখে দেশের মানুষ বিস্মিত, হতবাক- রিজভী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরে বাজেটকে ‘প্রতিক্রিয়াশীল’ বাজেট বলে অভিহিত করে এটি পাসের তীব্র নিন্দা জানিয়েছে বিএনপি। সংসদে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বুধবারের বিভিন্ন বক্তব্যেরও সমালোচনা করেন তিনি।
আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ প্রতিক্রিয়া জানান। তিনি বলেন, ক্ষমতাসীনদের অভিনয় দেখে দেশের মানুষ বিস্মিত, হতবাক।
রিজভী বলেন, প্রধানমন্ত্রী সংসদে বলেছেন ভিক্ষা, অনুদানের ওপর নির্ভরশীলতা থেকে তাঁরা বেরিয়ে এসেছেন; নিজস্ব আর্থিক ক্ষমতা নির্মাণ করেছেন। রিজভীর অভিযোগ, প্রধানমন্ত্রীর এ বক্তব্য ভাঁওতাবাজি। কারণ এবারই বাজেটের ঘাটতি মোকাবিলায় বিদেশি ঋণ ৪৫ হাজার ৪২০ কোটি টাকা। অনুদান হিসেবে ৫ হাজার ৫০৪ কোটি টাকা সংগ্রহ করা হবে বলে বাজেটে বলা হয়েছে।
রিজভী আরও বলেন, অর্থমন্ত্রী সংসদে বলেছেন-দেশের ব্যাংকিং খাত অত্যন্ত নাজুক অবস্থায় আছে, যা সব অর্থনীতিকে বড় ধরনের ঝুঁকিতে ফেলতে পারে। ব্যাংক থেকে টাকা নিয়ে বাজেটের ঘাটতি মেটানো বন্যাপ্রবণ নদীর তীরে বালুর বাঁধ নির্মাণের শামিল।
‘বাংলাদেশ নিজের পায়ে দাঁড়িয়েছে’—প্রধানমন্ত্রীর এ বক্তব্যের উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, ‘ভয়ংকর আর্থিক নৈরাজ্যের মধ্যে দেশকে ঠেলে দিয়ে যাঁরা পার্শ্ববর্তী দেশের মাটিতে পা রেখে চলেন, তাঁরা নিজের দেশকে কতটুকু নিজের পায়ের ওপর দাঁড়াতে সক্ষম করে তুলেছেন, তা দেশবাসী এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে।’
বিএনপির এই নেতা মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন দুই বছরের জন্য স্থগিত করার সমালোচনা করেন। তিনি বলেন, এ সিদ্ধান্তে মনে হয় সরকার আবারও যেনতেনভাবে ক্ষমতায় আসার খায়েশ পোষণ করছে এবং ক্ষমতায় এসে পুনরায় আইনটি চালু করে জনগণের বিরুদ্ধে প্রতিশোধ নেবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com