মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ক্রিকেটে ফেরার দিনে দেশে ফিরছেন আশরাফুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৩ আগস্ট, ২০১৬
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ১৩ সংখ্যাটা কারো কারো কাছে অপয়া হতে পারে, কিন্তু বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের জন্য নয়। তার কাছে এই সংখ্যাটা যে ভীষণ কাঙ্ক্ষিত। ১৩ আগস্ট, ২০১৬। আইসিসির নিষেধাজ্ঞা শেষ করে এদিনই ক্রিকেটে ফিরছেন সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান।

আইসিসি ও ইসিবি অনুমোদনহীন ইংল্যান্ডের সানডে লিগ খেলতে কিছু দিন আগে লন্ডন যান মোহাম্মদ আশাফুল। আজ ১৩ আগস্ট অর্থ্যাৎ ক্রিকেটে ফেরার দিনেই তিনি ঢাকায় ফিরছেন।

২০ জুলাই থেকে শুরু হবে লঙ্গার ভার্সন ক্রিকেট লিগ, বিসিএল। এই টুর্নামেন্টে খেলার জন্য অনেক দিন ধরেই অধীন হয়ে আছেন তিনি। কিন্তু এ লিগে আদৌ খেলতে পারবেন কি না সেটা এখনো পরিষ্কার নয়। ব্যাপারটা পরিষ্কার হবে রবিবার।

২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর বিসিবি ডিসিপ্লিনারি কোডের আর্টিক্যাল ৬.৪ ধারা অনুসারে রায় ঘোষণার সময় বলা হয়, আশরাফুল যদি বিসিবি বা আইসিসি আয়োজিত দুর্নীতিবিরোধী শিক্ষা কার্যক্রম ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়ে ‘আইসিসির সন্তুষ্টি সার্টিফিকেট’ অর্জন করতে পারেন, তাহলে ২০১৬ সালের ১৩ আগস্টের পর থেকে ক্রিকেটে ফিরতে পারবেন। কিন্তু দিন ক’য়েক আগে আশরাফুলের আইনজীবী জানান আইসিসির ‘সন্তুষ্টি সার্টিফিকেট’ অর্জন করতে না পারার কথা। ফলে আর্ন্তজাতিক ও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগ খেলতে আরও দুই বছর অপেক্ষা করতে হবে তাকে। তবে ১৩ আগস্ট থেকে বিসিবির বাদবাকি টুর্নামেন্টে খেলতে পারবেন আশরাফুল।

২০ আগস্ট শুরু হতে যাওয়া বিসিএল লঙ্গার ভার্সন ক্রিকেট হলেও এটা অনেকটা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগই। যদিও দেশের মূল ফ্র্যাঞ্চাইজি লিগ হচ্ছে বিপিএল। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডও এখানে পরিষ্কার নয় যে, আশরাফুল বিসিএলে খেলতে পারবেন কি না।

বিসিবি আইসিসির কাছে এ ব্যাপারে জানতে চেয়ে মেইল পাঠিয়েছে। জানা গেছে, রবিবারই মেইলের জবাব আসবে। এরপর পরিষ্কার হয়ে যাবে ২০ আগস্ট শুরু হতে যাওয়া ওই টুর্নামেন্টে আশরাফুল খেলতে পারবেন কি না।

২০১৩ সালে বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ের দায় শিকার করায় ৮ বছর নিষিদ্ধ হন আশরাফুল। পরের রায়ের বিপক্ষে আপিল করলে শাস্তির মেয়াদ তিন বছর কমিয়ে আনা হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com