শনিবার, ২৯ জুন ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

ক্রাইস্টচার্চের ক্ষতিগ্রস্তদের ৭০ হাজার ডলার দিলেন ‘এগ বয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৯ মে, ২০১৯
  • ৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজের সময় দুটি মসজিদে হামলা চালানো হয়। ওই হামলায় ৫১ জন নিহত এবং আরও ৪০ জন আহত হয়। ভয়াবহ ওই হামলার ঘটনা ফেসবুকে সরাসরি সম্প্রচার করেন হামলাকারী ব্রেন্টন ট্যারেন্ট। ওই হামলায় ক্ষতিগ্রস্তদের প্রায় ৭০ হাজার ডলার সহায়তা দিয়েছেন অস্ট্রেলিয়ার ‘এগ বয়’ খ্যাত উইল কনোলি।

ক্রাইস্টচার্চে হামলার পর গত মার্চ থেকেই ‘এগ বয়’ নামে খুব জনপ্রিয় হয়ে ওঠেন কনোলি। হামলার ঘটনাকে কেন্দ্র করে অভিবাসী মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন অস্ট্রেলিয়ার এক সিনেটর। তার এমন মন্তব্যের পরেই তার মাথায় ডিম ভাঙেন ১৭ বছর বয়সী উইল কনোলি নামের এক কিশোর। ওই ঘটনায় পরপরই পুলিশ তাকে আটক করে।

এরপরেই অনলাইনে তার আইনি লড়াইয়ে সহায়তার তহবিল গঠনের জন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনুদান আসা শুরু হয়।তবে আদালতে আইনি লড়াইয়ের মুখোমুখি হতে হয়নি তাকে। কিন্তু এ পর্যন্ত তার কাছে অনেক অনুদান এসেছে। সেজন্য অনুদান থেকে প্রায় ৯৯ হাজার ৯২২ অস্ট্রেলীয় ডলার দান করে দেবেন বলে জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রাম একাউন্টে কনোলি লিখেছেন, ক্রাইস্টচার্চের ভয়াবহ হত্যাকাণ্ড থেকে যারা বেঁচে গেছেন তাদের জন্য আমি সব টাকা দান করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ এসব টাকা আমার নিজের নয়।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com