রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ক্যামেরুনে বোর্ডিং স্কুল থেকে ৭৯ শিক্ষার্থী অপহরণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ নভেম্বর, ২০১৮
  • ১৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ক্যামেরুনের পশ্চিমাঞ্চলীয় একটি বোর্ডিং স্কুল থেকে কমপক্ষে ৭০ জনের বেশি মানুষকে অপহরণ করা হয়েছে। এদের মধ্যে অধিকাংশই স্কুলের শিক্ষার্থী।

স্থানীয় এক সরকারি কর্মকর্তা বিবিসিকে জানান, সোমবার সকালে উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজধানী বামেন্ডা এলাকা থেকে কমপক্ষে ৭৯ শিক্ষার্থী এবং আরও তিনজনকে অপহরণ করা হয়েছে। এদের মধ্যে ওই স্কুলের প্রিন্সিপালও রয়েছেন।

ক্যামেরুনের সেনাবাহিনীর তৎপরতায় বড় ধরনের অনুসন্ধান চালানো হচ্ছে। সাম্প্রতিক বছরগুলোতে বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহীরা ক্যামেরুনের উত্তর-পশ্চিমাঞ্চল এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সক্রিয় হয়ে উঠেছে।

এই অপহরণের ঘটনায় বিচ্ছিন্নতাবাদীদের দায়ী করেছেন আঞ্চলিক গভর্নর আদোলফে লেলে লা’আফরিক। ওই অঞ্চলের মিলিশিয়ারা দীর্ঘদিন ধরেই দু’টি ইংরেজি ভাষী এলাকার স্বাধীনতা দাবি করে আসছে। তারা একটি স্কুল বয়কটেরও আহ্বান জানিয়েছিল।

বামেন্ডাস প্রেসবিটারিয়ান সেকেন্ডারি স্কুলে অপরহরণের ঘটনায় এখনও কোন গোষ্ঠী দায় স্বীকার করেনি। ওই স্কুলের শিক্ষার্থীদের বয়স ১০ থেকে ১৪ বছর।

অপহরণ করা কিছু শিক্ষার্থীর একটি ভিডিও সামাজিক মাধ্যমে শেয়ার করা হয়েছে। ধারণা করা হচ্ছে একজন অপহরণকারীই এই ভিডিও ধারণ করেছে।

একটি ছোট ঘরে ওই শিক্ষার্থীদের রাখা হয়েছে। তাদের সবাইকে উদ্বিগ্ন দেখা গেছে। যে ওই ভিডিও ধারণ করছিলেন তিনি ওই শিশুদের নাম এবং তারা কোত্থেকে এসেছে তা বলার নির্দেশ দিচ্ছিল।

শিশুরা নিজেদের নাম বলছিল এবং তারা এটাও জানিয়েছে যে, সোমবার রাতে তাদের অপহরণ করা হয়েছে। তবে তারা এখন কোথায় আছে তা জানে না। তারা জানিয়েছে, আম্বা বালকরা তাদের অপহরণ করেছে। আম্বাজোনিয়ার সংক্ষিপ্ত হচ্ছে আম্বা। এই নামটি প্রতিষ্ঠা করতে চাচ্ছে বিচ্ছিন্নতাবাদীরা।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com