বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন নড়াইলের ৩০ পরিবারের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন বাল্কহেডের ধাক্কায় নির্মাণাধীন সেতু ভেঙে নদীতে ‘রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে সেবকের পরিচয় দেবে জামায়াত’ গণত্রাণের ৮ কোটি টাকা যাচ্ছে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে আবদুস সোবহান গোলাপ-এস কে সুরসহ ৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা শেয়ার কারসাজির ‘মাস্টার’ হিরুর পরিবারের ব্যাংক হিসাব তলব চাঁদপুরে বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষ: একজন গুলিবিদ্ধ

কোহলির অনবদ্য সেঞ্চুরিতে ভারতের চ্যালেঞ্জিং সংগ্রহ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে তীরে এসে তরী ডুবিয়েছিলেন তিনি। তবে এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আর সে ভুল করলেন না বিরাট কোহলি। ইনিংসের শেষ পর্যন্ত টিকে থেকে তুলে নিয়েছেন অনবদ্য এক সেঞ্চুরি। এই সেঞ্চুরি হাঁকিয়ে ছুঁয়ে ফেলেছেন স্বদেশি কিংবদন্ত শচিন টেন্ডুলকারের ৪৯ শতকের রেকর্ড। কোহলির এই ইতিহাস গড়া সেঞ্চুরিতে ভর করে প্রোটিয়াদের বিপক্ষে তিনশো ছাড়ানো সংগ্রহ পেয়েছে ভারত।

রোববার (৫ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে চলমান বিশ্বকাপের ৩৭তম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করেছে রোহিত শর্মারা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১০১ রান করেছেন কিং কোহলি। তাছড়া ৭৭ রান এসেছে মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে।

আগে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। বিশেষ করে রোহিত শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন। তবে বেশিক্ষণ টিকতে পারেননি ভারতীয় অধিনায়ক। ২৪ বলে ৪০ রান করে রোহিত বিদায় নিলে ৬২ রানের উদ্বোধনী জুটিও ভেঙে যায়।

এরপর গিলও বেশিক্ষণ টিকতে পারেননি। ২৪ বলে ২৩ রান করে বিদায় নেন ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দুই নম্বর এই ব্যাটার। তিনে নেমে ধীরগতির শুরু করেছিলেন কোহলি। তবে সময়ের সঙ্গে সঙ্গে রানের গতি বাড়িয়েছেন। শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ১৩৪ রানের জুটি গড়েন কোহলি।

এই জুটিতেই বড় সংগ্রহের ভিত পায় ভারত। তবে দলীয় ২২৭ রানের মাথায় আইয়ার ৭৭ করে সাজঘরে ফিরে যান। তবে নিজের ৩৫তম জন্মদিনে ঠিকই সেঞ্চুরি তুলে নিয়েছেন কোহলি। ওয়ানডে ক্যারিয়ারে ৪৯তম সেঞ্চুরির দেখা পেয়েছেন ১১৯ বলে। এই সেঞ্চুরিতে শচীনের টেন্ডুলকারের পাশে বসেন তিনি/

শেষদিকে সূর্যকুমার যাদবের ১৪ বলে ২২ ও রবীন্দ্র জাদেজার ১৫ বলে ২৯ রানের ক্যামিও ইনিংসে বড় সংগ্রহ গড়েছে স্বাগতিকরা। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রান করেছে তারা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com