বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি

কোটা আন্দোলন: গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি ও ক্লাস বর্জনের ঘোষণা ঢাবি ছাত্রীদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮
  • ২১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবিতে ক্লাস-বর্জনের ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা।

আজ বৃহস্পতিবার দুপুরে রোকেয়া হলের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী শেখ মৌসুমী বলেন, যৌক্তিক আন্দোলনে অংশ নিয়ে রাশেদ রিমান্ডে, নূর হাসপাতালে, ফারুক কারাগারে- এ অবস্থায় আমরা ক্লাসে অংশ নিতে পারি না। তাদের মুক্তি না দেয়া পর্যন্ত আমরা ক্লাসে ফিরব না।

মৌসুমী বলেন, আজ মিছিল নিয়ে বের হওয়ার সময় লাইব্রেরির সামনে আমাদের হয়রানি করা হয়েছে। আমাদের নিয়ে কটূক্তি করা হয়েছে।

আমাদের শান্তিপূর্ণ মিছিলে এ ধরনের হয়রানি সত্যিই আশ্চর্যজনক। নিরাপদ ক্যাম্পাসের দাবি জানিয়ে তিনি বলেন, আমরা এ ধরণের আর কোন হামলা চাই না।

এর আগে হামলার প্রতিবাদ ও নিরাপত্তার দাবিতে বুধবার রাতে রোকেয়া হল, শামসুন্নাহার হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে বিক্ষোভ মিছিল করেন সাধারণ ছাত্রীরা।

এদিকে সরকারি চাকরিতে কোটা সংস্কারে আন্দোলনকারী আটক নেতাকর্মীদের মুক্তি ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে সকালে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল করা হয়। বিক্ষোভ মিছিল থেকে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে বিভিন্ন শ্লোগান দেয়া হয়।

নিরপেক্ষ ক্যাম্পাস চাই ব্যানারে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলটি রোকেয়া হল থেকে শামসুন্নাহার হলে যায়। সেখানে আগ থেকে অবস্থান নেয়া ছাত্রীদের নিয়ে রাজু ভাস্কর্য হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে অংশ নেয়া অধিকাংশই ছিলেন বিভিন্ন হলের ছাত্রী। এদিকে রাজু ভাস্কর্য এলাকায় মানববন্ধন করেছে ছাত্রলীগ। তারা আন্দোলন বিরোধী বিভিন্ন স্লোগান দেয়।  সূত্র: মানবজমিন অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com