শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কেরানীগঞ্জে বৃষ্টিতে জলবদ্ধতা, জনদুর্ভোগ চরমে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৩ মে, ২০১৮
  • ২৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন জায়গায় বৃষ্টির কারনে জলবদ্ধতার সৃষ্টি হয়ে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়। বিশেষ করে কদমতলী-নবাবগঞ্জ সড়কের মুনবেপারীর ঢাল, জিনজিরা-সৈয়দপুর সড়কের জিনজিরা কসাইভিটা, বোরহানীবাগ-ভাংনা সড়কসহ কয়েকটি জনগুরুত্বপুর্ন রাস্তায় হাটু পর্যন্ত পানি জমে যায়।

জিনজিরা ইউনিয়নের কদমতলী-নবাবগঞ্জ সড়কের মনুবেপারীর ঢালে জলবদ্ধতার কারনে ওই জায়গায় হাটু পর্যন্ত পানি জমে যায়। এই পানি উপক্ষো করেই শতশত যানবাহন চলাচলের কারনে ওই জায়গায় গভীর খানাখন্দের সৃষ্টি হয়। এসময় অনেক যানবাহন চলাচল করতে গিয়ে এসব খানাখন্দে পড়ে অনেক ভোগান্তিতে পড়ে যায়। এতে কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহারে চলাচলকারী শতশত বাস, ট্রাক, কাভারডভ্যান, সিএনজি অটোরিক্সা দীর্ঘ যানজটের কবলে পড়ে যায়।

এই যানজট সকাল থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত একটানা থাকে। এতে চরম ভোাগান্তিতে পড়তে হয় বাস ও সিএনজি অটোরিক্সার যাত্রীদের। এছাড়া মালবাহী ট্রাক, কাভারডভ্যানসহ অন্যান্য মালবাহী যানবাহনের চালকদেরও পড়তে হয় চরম বিরম্ভনায়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তিরা জানান, দীর্ঘদিন যাবত এই জায়গাটি খানাখন্দের সৃষ্টি হয়ে বেহাল অবস্থায় পড়ে আছে। এছাড়া ওই জায়গার আশেপাশের শতাধিক বাড়িঘরের পানি রাস্তায় পড়ে ওই জায়গা জমে থাকে।

প্রতিদিনই ওই রাস্তা দিয়ে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্তা ব্যক্তিরা যাতায়াত করলেও  ওই জায়গার অবস্থা তাদের নজরে না পড়ার কারনে সাধারন মানুষেরা বিস্বয় প্রকাশ করেছেন। এছাড়া ওই রাস্তা দিয়ে এমপি , মন্ত্রীরাও হরহামেশায় যাতায়াত করে থাকেন। রমজানমাসে জনগুরুত্বপুর্ন ওই জায়গায় চলাচলে বেহাল অবস্থায় থাকায় মানুষের দুর্ভোগ আরো বেড়ে গেছে। অন্যদিকে জিনজিরা-সৈয়দপুর সড়কের কসাইভিটা এলাকায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বৃষ্টির কারনে জলবদ্ধতার সৃষ্টি হয়।

একটু বৃষ্টি হলেও এখানে হাটু পর্যন্ত পানি জমে যায় । এসময় এই জায়গা দিয়ে সিএনজি অটোরিক্সা, রিক্সা, মটরবাইক, বাস, ট্রাকসহ অন্যান্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এলাকাবাসীরা জানােিয়ছেন সংশ্লিষ্ট কতৃপক্ষ ওই জায়গার বেহাল অবস্থা দেখেও  তা সমাধানে  তারা এখনো এগিয়ে আসছে না।

এব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী মো: শাহজাহান আলীকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, কদমতলী-নবাবগঞ্জ সড়কের মনুবেপারীর ঢালের ওই জায়গাটি সড়ক ও জনপথ বিভাগের হওয়ায় তাদের করার কিছুই নেই। তবে জিনজিরা কসাইভিটা ও বোরহানবাগ রাস্তারটির ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com