শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
৪ হাজার টাকার সুদ দেড় লাখ! জমি লিখে নেন এনজিও মালিক বিশ্ব শিক্ষক দিবস আজ ভারতে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৩৬ মাওবাদী নিহত প্রধান উপদেষ্টার সঙ্গে আজ সংলাপে বসছে বিএনপি সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী আর নেই জটিলতায় স্বপ্নভঙ্গ ১৮ হাজার শ্রমিককে সুখবর দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ২ হাজার ছাড়িয়েছে দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন যারা শেরপুরে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত নাইজেরিয়ায় নৌকাডুবিতে শতাধিক মানুষের মৃত্যুর শঙ্কা ১১টি বিদ্যুৎ কেন্দ্রের তথ্য চেয়েছে পর্যালোচনা কমিটি ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার সেপ্টেম্বরে গণপিটুনিতে ২৮ জনের মৃত্যু হিলিতে আগাম ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি মেহেরপুরে সড়কে গাছ ফেলে গণডাকাতি, যাত্রীদের মারধর অতিভারী বৃষ্টির পূর্বাভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ইসরায়েলি বিমান হামলায় বৈরুতে ব্যাপক বিস্ফোরণ হঠাৎ ‘রিসেট বাটন’ নিয়ে কেন এত আলোচনা? দুপুরে ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

কেবল ঈশ্বরই আমাকে নির্বাচন থেকে সরতে বাধ্য করতে পারে: বাইডেন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

দিন যত গড়াচ্ছে ততই জো বাইডেনকে নিয়ে আলোচনা-সামালোচনা বাড়ছে। ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রথম টেলিভিশন বিতর্কে নাস্তানাবুদ হওয়ার পর থেকেই প্রশ্ন ওঠছে তার শারীরিক ও মানসিক সুস্থতা নিয়ে।

বলা হচ্ছে, তিনি পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার জন্য যোগ্য নন। খোদ শীর্ষ ডেমোক্র্যাটরাও এই প্রশ্ন তুলছেন। তাছাড়া বেশ কিছু ডোনারও বাইডেনকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

তবে পরবর্তী নির্বাচনে প্রার্থী হওয়ার ব্যাপারে অনড় অবস্থানে রয়েছেন জো বাইডেন। বলেছেন, একমাত্র ইশ্বরই তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য করতে পারেন।

শুক্রবার (৫ জুলাই) এবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বাইডেন মানসিক দক্ষতার বিষয়ে পরীক্ষা করানো ও তার ফলাফল প্রকাশ করার ক্ষেত্রে অস্বীকৃতি জানিয়েছেন। বলছেন, প্রত্যেক দিনই আমি মানসিক দক্ষতার পরীক্ষা দিচ্ছি। প্রতিদিন আমি যা করছি সেটাই পরীক্ষা।

টেলিভিশন বিতর্কে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হেরে তীব্র সমালোচনার মুখে পড়েন বাইডেন। দাবি ওঠে প্রার্থিতা প্রত্যাহারের। কিন্তু বাইডেন তার সিদ্ধান্তে বরাবরের মতোই অটল। এমনকি ডেমোক্র্যাটদের দাবির মুখেও তিনি নিজের অবস্থানে স্থির রয়েছেন।

প্রায় পুরো সাক্ষাৎকারজুড়েই পরবর্তী প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বাইডেনকে শারীরিক ও মানসিক দক্ষতার বিষয়ে প্রশ্ন করা হয়।

কিন্তু মার্কিন এই প্রেসিডেন্ট বলেছেন, আমি মনে করি না যে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে আমার চেয়ে অন্য কেউ বেশি যোগ্য। টেলিভিশন বিতর্কে খারাপ পারফম্যান্সের জন্য তিনি ভ্রমণ ক্লান্তি ও ঠান্ডা লাগার কথা উল্লেখ করেছেন।

গত মঙ্গলবার (২ জুলাই) ভার্জিনিয়ায় একটি দলীয় প্রচারণা অনুষ্ঠানে বাইডেন বলেছেন, গত সপ্তাহে বিতর্কের মঞ্চে তিনি ‘প্রায় ঘুমিয়েই পড়েছিলেন’। বিতর্কের কিছুদিন আগে পরপর কয়েকটি দেশ ভ্রমণ করার ক্লান্তি জেঁকে বসেছিল তার শরীরে। এ জন্যই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি তিনি।

গত মাসে মাত্র দুই সপ্তাহের ব্যবধানে ফ্রান্স ও ইতালি সফরে গিয়েছিলেন তিনি। ইতালিতে জি৭ সম্মেলনে যোগদান শেষে গত ১৫ জুন সরাসরি যান লস অ্যাঞ্জেলসে। সেখানে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে একটি তহবিল সংগ্রহ অনুষ্ঠানে যোগ দেন বাইডেন। ওইদিনই ওয়াশিংটনে ফেরেন তিনি।

তবে ২৭ জুন বিতর্কের আগে বাইডেন টানা ছয়দিন ক্যাম্প ডেভিডে ছিলেন এবং ট্রাম্পের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুতি নেওয়ার সুযোগ পেয়েছিলেন।

সূত্র: বিবিসি

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com