মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং চাল-শাকসবজি-আমসহ অনেক ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে ঝিনাইদহে হাসপাতালে নবজাতক চুরি করতে এসে ২ নারী আটক! ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ লোকসভা নির্বাচনে ভোট দিলেন মোদী উপজেলা নির্বাচন সিরাজগঞ্জে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ গ্রেপ্তার ৬ প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ ন্যায্যমূল্যে পণ্য মানুষের কাছে পৌঁছাতে কাজ করছে টিসিবি ঢাকায় আসছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী

কৃষক হত্যার দায়ে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১৮
  • ৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা প্রতিনিধি: পূর্ব শত্রুতার জের ধরে ৬০ বছরের বৃদ্ধ কৃষক ইসমাইল হোসেনকে নিজ বসত ঘরে উপর্যোপুরি ছুরিকাঘাতে হত্যার দায়ে এক জনকে মৃত্যুদন্ড ও দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নেত্রকোনা আদালত। জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী হচ্ছে নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার বাকলজোড়া ইউনিয়নের চারিগাঁও পাড়া গ্রামের মৃত আব্দু রেজ্জাকের পুত্র আলিম উদ্দিন (২৮)। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছে, একই গ্রামের রজব আলী’র পুত্র ইলিয়াস(২২) ও আব্দুল জব্বারের পুত্র আজিজুল(৩৫)। রায়ে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদন্ড দেয়া হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে প্রকাশ, পূর্ব শত্রুতার জের ধরে উল্লেখিত আসামীরা বিগত ২০১৩ সালের ১ জানুয়ারী রাত সাড়ে ৯টার দিকে চারিগাঁও পাড়া গ্রামের মৃত ইব্রাহিম শেখের পুত্র ইসমাইল হোসেনের(৬০) বসত ঘরে প্রবেশ করে  এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। আশংকাজনক অবস্থায় ইসমাইলকে দূর্গাপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। নিহতের স্ত্রী জমিলা খাতুন বাদী হয়ে ৩ জানুয়ারী আলিম উদ্দিনকে আসামী করে দূর্গাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

পুলিশ আলিম উদ্দিনকে গ্রেফতারের পর স্বীকারোক্তিমূলক জবানবন্ধিতে তার অপর দুই সহযোগীর নাম উল্লেখ করে। পুলিশ তদন্ত শেষে ২০১৩ সালের ১০ জুন তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ১২ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনান্তে আসামীদের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণীত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি (চলতি দায়িত্বে) এড্ভোকেট সাইফুল আলম প্রদীপ ও আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট ড. হামিদুর রহমান রাশেদ।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com