সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

কৃষকের ধান ও খড় মাড়াই যন্ত্র পুড়ে অর্ধলক্ষাধিক টাকার ক্ষতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮
  • ৩৩১ বার পড়া হয়েছে
Exif_JPEG_420

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গা উপজেলার হালতি বিলে বীরেন চন্দ্র নামের এক কৃষকের বোরো ধান মাড়াই করার সময় আগুন লেগে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। দীর্ঘ চার ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে স্থানীয়রা।

রবিবার বিকালে উপজেলার হালতি বিলের মাধনগর-খোলাবাড়িয়া সড়কের পাশে পশ্চিম মাধনগরের কৃষক বীরেনের ধান মাড়াই খোলায় আগুন লেগে এ ঘটনা ঘটে। ধান মাড়াই অটো যন্ত্রের স্যাইলেনসার থেকে এ আগুনের সুত্রপাত হয় বলে জানা গেছে। এতে কেউ হতাহত না হলেও কৃষক বীরেনের ৫ বিঘা জমির বোরো ধানের খড়, ৮-১০ মণ ধান পুড়ে ছাই হয়ে যায় এবং ভাড়া করা অটো মাড়াই যন্ত্র, শ্যালো মেশিনে আগুন লেগে ব্যাপক ক্ষতি হয়।

স্থানীয় এলাকাবাসী ও কৃষক বীরেন চন্দ্র সিং জানান, হালতি বিলে গত কয়েকদিন থেকে পাকা বোরো ধান শ্রমিক দিয়ে কেটে জমিতেই শুকিয়ে হালতি বিলে পাঁচ টিকরি নামক মাধনগর-খোলাবাড়িয়া যাওয়ার পাকা সড়কের পাশে মাড়াই শুরু করি। রোববার বিকালে বোরো ধান মাড়াইয়ের এক পর্যায়ে অটো মাড়াই যন্ত্রের শ্যালো মেশিনের স্যাইলেনসারের মাধ্যমে খড়ের পালায় আগুন লেগে যায়।

এসময় এক হাজার গজ দুর থেকে একটি সেচ পাম্প থেকে পাইপের মাধ্যমে দীর্ঘ চার ঘন্টা চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রন করা হয়। কৃষক বীরেন চন্দ্র আরোও জানান, এতে কেউ হতাহত না হলেও আমার ৫ বিঘা জমির মাড়াই করা ধানের খড়, ৮-১০ মণ ধান ও ভাড়া করা ১ লক্ষ ৮৫ হাজার টাকা দামের একটি অটো মাড়াই যন্ত্র আগুনে পুড়ে প্রায় ৫০-৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

এব্যাারে ইউএনও রেজা হাসান জানান, আগুন লেগে ওই কৃষকের যে ক্ষতি হয়েছে তা দুঃখজনক।  আগুনে পুড়ে কি পরিমান ক্ষতি হয়েছে তা ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে আবেদন করলে ক্ষতি পূরুণে সহয়তা করা যেতে পারে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com