বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিয়ানমারের নৌ বাহিনীর গুলিতে নিহত ১, ৬০ জেলেকে অপহরণ টিসিবির কার্ড নিয়ে বিএনপি-জামায়াতের সংঘর্ষ, গুলি পাবিপ্রবিতে ছয় সহকারী প্রক্টর ও ১১ ছাত্র উপদেষ্টা নিয়োগ আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ, বাড্ডা-রামপুরা সড়কে যান চলাচল বন্ধ ওসি মনিরের সম্পদের পাহাড় কারাগারে সাবেক এমপি বোমা মানিক গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা বিদেশি পিস্তল-গুলিসহ গ্রেফতার এক ব্যক্তি টাঙ্গাইলে সড়কের পাশে পড়ে ছিল মাংস ব্যবসায়ীর মরদেহ খোলা বাজারে খাদ্যশস্য বিক্রির নীতিমালা জারি রতন টাটা মারা গেছেন নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট ড. ইউনূসের ‘রিসেট বাটন’, ব্যাখ্যা দিলো প্রধান উপদেষ্টার দপ্তর টানা চারদিনের ছুটি শুরু দুর্গোৎসবের মহাসপ্তমী আজ দুর্গাপূজা উপলক্ষ্যে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় রোববার ফ্লোরিডায় আঘাত হেনেছে ঘূর্ণিঝড় মিল্টন, ২০ লাখ পরিবার বিদ্যুৎহীন ব্যাংক বন্ধ আজ একদিনে আরও ৬৪ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল

কুয়াকাটায় উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

পটুয়াখালী প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ৩৯ বার পড়া হয়েছে

উৎসবমুখর পরিবেশে দ্বিতীয়বারের মতো পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৮টায় শুরু হয়েছে ভোটগ্রহণ, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এদিকে সকাল ৮টার আগে থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপচে পরা ভিড় লক্ষ্য করা গেছে। এর মধ্যে নারী ভোটার সংখ্যাই বেশি।

নির্বাচনে ৯টি ওয়ার্ডের ৯টি ভোট কেন্দ্রে ৩৬টি ভোট কক্ষে ভোটগ্রহণ চলছে। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ১২২ জন, এর মধ্যে পুরুষ ৪ হাজার ১৭৭ জন এবং নারী ভোটার সংখ্যা ৩ হাজার ৯৪৫ জন। নির্বাচনে মেয়র পদে চার জন, কাউন্সিলর পদে ৩২ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৮ জন  প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনে আওয়ামী লীগের আব্দুল বারেক মোল্লা (নৌকা প্রতীক), বিএনপির আলহাজ্ব আব্দুল আজীজ মুসুল্লি (ধানের শীষ), ইসলামী অন্দোলন বাংলাদেশের নুরুল ইসলাম মুসুল্লি (হাতপাখা) এবং সাবেক জাতীয় পার্টির নেতা সত্বন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন (জগ) মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে বর্তমান পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা ও সাবেক জাতীয় পার্টি নেতা আনোয়ার হোসেনের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে জানান স্থানীয় ভোটাররা।

পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা জানান, ‘প্রতিটি ভোট কেন্দ্রে ১৫ জন পুলিশ সদস্যের পাশপাশি পুলিশের ১টি মোবাইল কোর্ট, ৩টি স্টাইকিং ফোর্স ও ২টি স্টান্ড বাই পাটিং কাজ করছে। এছাড়া র‍্যাবের ৪টি মোবাইল টিম এবং ১ প্লাটুন বিজিবি সদস্য কাজ করছে। নির্বাচনে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বাংলা৭১নিউজ/সর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com