শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কুরআনের আলোকেই আগামীর বাংলাদেশ অলোকিত হবে-অল্লামা সোলতান যাওক নদবী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো : দেশের বরেণ্য আলেমে দ্বীন প্রখ্যাত আরবী সাহিত্যিক ও চট্টগ্রাম দারুল মায়ারিফ আল ইসলামিয়ার মহাপরিচালক শায়খুল হাদিস আল্লামা সোলতান যাওক নদবী বলেছেন, আল্লাহর প্রেরিতি কুরআনই সত্য এবং আলো। কুরআনের আলোকেই আগামীর বাংলাদেশ অলোকিত হবে অন্ধকার তথা বাতিল অপসারিত হবে। দেশের অগনিত মসজিদ, মাদরাসা ও হেফজখানা সমূহ আল কুরআনের আলো ছড়িয়ে সমাজ আলোকিত করছে। দেশের হক্কানী অলেম ওলামা ও পীর মশায়েখরা সত্যের আলো বাহক। সন্ত্রাস ও কুসংস্কার মুক্ত সমাজ প্রতিষ্ঠায় তাদের ভূমিকা অপরিসীম। আল্লামা যাওক আজ বুধবার কক্সবাজার শহরের হেফজ মাদরাসা দারুল আরকমে তাঁর সম্মানে অয়োজিত এক সংবধনা সভায় এসব কথা বলেন।
বদর মোকাম ফায়সাল টাওয়ারে দারুল আরকম হেফজ মাদরাসায় সংবর্ধনা ও আল্লামা সোলতান যাওক নদবী পাঠাগার উদ্বোধনী সভায় সভাপত্তি করেন মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা ইউনুছ ফরাজী। সভায় বিশেষ অতিথি ছিলেন, দারুল মায়ারিফ আল ইসলামিয়ার সহকারী মহাপরিচালক আল্লামা ফুরকানুল্লাহ খলিল।
আল্লামা যাওক বলেন, হক্কানী অলেম ওলামা ও পীর মশায়েখরা কুরআনের জ্ঞানে নিজেরা আলোকিত এবং সমাজকেও আলোকিত করে যাচ্ছেন। আমাদের সমাজে অলেম ওলামাদের এখনো অনেক প্রভাব। এই প্রভাবকে কাজে লাগিয়ে সমাজ থেকে সন্ত্রাস, দূর্নীতি ও অন্ধকার বিদূরিত করার জন্য ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালানোর জন্য তিনি দেশের আলেম ওলামা ও পীর মশায়েখদের প্রতি আহবান জানান। দারুল আরকম হেফজ মাদরাসা এই এলাকায় ভাল অবদান রাখছে বলে তিনি মন্তব্য করেন।
সংবর্ধনা সভায় (কক্সবারের কৃতি সন্তান) দেশের বরেণ্য এই দুই আলেমে দ্বীন অল্লামা সোলতান যাওক ও আল্লামা ফুরকানুল্লাহ খলিলকে তাঁদের অসামান্য অবদানের জন্য সম্মাননা ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করা হয়।
একই অনুষ্ঠানে উন্নয়ন সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সাংবাদিক শামসুল হক শারেক এবং আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অবদান রাখায় সমাজ সেবক গোলাম কিবরিয়াকে সম্মাননা ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করা হয়।
বিকেলে হিমছড়িতে তায়ালিমুল কুরআন মাদরাসায় ‘আল্লামা সোলতান যাওক নদবী’র নামের একটি ভিত্তি প্রস্তর স্থান করেন আল্লামা সোলতান যাওক। সেখানে সংক্ষিপ্ত এক সভায় তিনি বলেন, কক্সবাজারে স্টার মানের ১০/১২ তালা অসংখ্য দাল কোঠা আছে। আল্লাহর কাছে এগুলোর কোন মূল্য নেই। কিন্তু যেসব ফুসের ঘরবাড়িতে আল্লাহর কুরআন শিক্ষা দেয়ার কাজ হয়ে থাকে এগুলোর মূল্য অনেক বেশী। ওই সভায় সভাপত্তিব করেন মাওলানা শামসুল আলম। দু’টি সভাতেই এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com