রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

কুমিল্লায় মঈন, বরিশালে রাজাপাকসে, রংপুরে শানাকা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩ বার পড়া হয়েছে

ফাইনালসহ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বাকি মাত্র ৪ ম্যাচ। প্লে অফ নিশ্চিত করা ফ্র্যাঞ্চাইজিগুলো এখনো শক্তি বাড়িয়েই চলছে। আরব আমিরাতের আইএলটি-২০ প্রায় শেষের পথে হওয়াতে নানা দেশের ক্রিকেটারদেরও পাওয়া যাচ্ছে।

এই যেমন কোয়ালিফায়ার নিশ্চিত করা কুমিল্লা ভিক্টোরিয়ান্স উড়িয়ে এনেছে ইংলিশ অলরাউন্ডার মঈন আলীকে। এলিমেনেটর ম্যাচের আগে ফরচুন বরিশাল দলে ভিড়িয়েছে লঙ্কান বিস্ফোরক ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসেকে। আর রংপুর রাইডার্স উড়িয়ে এনেছে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাকে।

তিনজনই খেলছিলেন আইএলটি-২০তে। মঈনের কাঁধে ছিল শরাজাহ ওয়ারিয়র্সের নেতৃত্বের ভার। কিন্তু সামনে থেকে নেতৃত্ব দিয়ে মঈন দলকে এগিয়ে নিতে পারেননি। পারফরম্যান্সও ছিল সাদামাটা। ৭ ম্যাচে ৭৬ রানের পাশাপাশি নেন মাত্র ২টি উইকেট।

তবে ভরসা রাখতে পারে কুমিল্লা। এর আগেরবার চ্যাম্পিয়ন হওয়ার পেছনে মঈনের আছে বড় অবদান। ৭ ম্যাচে করেছিলেন ২২৫ রান, উইকেট নেন ৯টি। ফাইনালে খেলেন ৩৮ রানের দারুণ ইনিংস। মোহাম্মদ রিজওয়ান-খুশদিলরা চলে যাওয়ায় মঈনের দায়িত্বও বাড়বে। এর আগে তারা আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনকে এনেছে। দুজনই খেলছিলেন আইএলটি-২০।

এদিকে বরিশাল পাকিস্তানি ব্যাটসম্যান ইফতিখার আহমেদকে ছাড়া কিছুটা ভুগছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াসকে দলে ভিড়িয়েছে। এবার আইএলটি-২০তে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলা রাজাপাকসেকে উড়িয়ে আনলো সাকিবের দল। যদিও আমিরাতের এই লিগে ভালো খেলতে পারেননি। তিন ম্যাচে করেন ১২ রান। এক ম্যাচে ফেরেন শূন্য রানেই।

এদিকে রংপুর উড়িয়ে আনছে আইএলটি-২০তে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলা শানাকাকে। ব্যাট হাতে এশিয়া কাপ জয়ী এই লঙ্কান অধিনায়কের খুব ভালো না হলেও মন্দ কাটেনি। ১০ ম্যাচে ২৫.৮৩ গড়ে করেন ১৫৫ রান। স্ট্রাইকরেট ছিল ১১৫.৬৭। সর্বোচ্চ অপরাজিত ৫৮ রান। এবার রংপুরের হয়ে কেমন ভূমিকা রাখতে পারে সেটি দেখার বিষয়। এর আগে তারা আমিরাতের এই লিগ খেলা নাভিন উল হক, রহমানুল্লাহ গুরবাজ ও টম কোহলার-ক্যাডমোরকে উড়িয়ে আনে। 

রোববার দুপুরে রংপুর রাইডার্সের বিপক্ষে এলিমেনেটর ম্যাচে লড়বে বরিশাল। আর সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা লড়বে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com