শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আজ কী বার্তা দেবেন খালেদা জিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দম বন্ধ অবস্থা। জটিল সমীকরণ। অনিশ্চিত ভবিষ্যৎ। কারাদণ্ড না খালাস? এমন এক পরিস্থিতিতে আজ নির্বাহী কমিটি এবং তৃণমূলের নেতাদের বক্তব্য শুনবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাদের প্রয়োজনীয় নির্দেশনাও দেবেন বিরোধীনেত্রী।কী বলবেন তৃণমূল নেতারা। কী বার্তা দেবেন তাদের নেত্রী।

নানা আলোচনা সর্বত্র। আজ সকালে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল লা ম্যারিডিয়ানে শুরু হওয়ার কথা বিএনপির নির্বাহী কমিটির এই সভা। গঠিত হওয়ার দুই বছর পর ডাকা এই সভায় জাতীয় নির্বাহী কমিটির ৫০২ সদস্য ছাড়াও বিভিন্ন জেলা শাখা এবং সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেবেন।

নির্বাহী কমিটির এই সভাকে ঘিরে নেতাদের হয়রানি এবং গ্রেপ্তারের অভিযোগ তুলেছে বিএনপি। এর আগে ভেন্যু পেতেও দলটিকে কাঠ-খড় পোড়াতে হয়েছে। গতকাল সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, নির্বাহী কমিটির সভার জন্য অন্তত আধা ডজন জায়গায় আবেদন করে বিফল হওয়ার পর হোটেল লা ম্যারিডিয়ান কর্তৃপক্ষ আমাদের সভা করতে দেয়ার বিষয়ে জানান। এর আগে বৈঠকের জন্য কোথাও আমাদের জায়গা দেয়া হয়নি।

আমরা রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন, কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ, মতিঝিলের হোটেল পূর্বাণী এবং বসুন্ধরা কনভেনশন সেন্টারের ‘রাজদর্শন’ হলের জন্য আবেদন করেছিলাম। এর মধ্যে বসুন্ধরায় আমাদের অনুমতি দিয়েও পরে তা বাতিল করে দেয়। জায়গাগুলো সরকারের চাপের কারণে আমাদের বুকিং ফিরিয়ে দেয়। অনেক খোঁজাখুঁজির পর লা ম্যারিডিয়ান কর্তৃপক্ষের অনুমতি মেলায় সেখানে সভা অনুষ্ঠানের সব প্রস্তুতি নেয়া হয়েছে। সভাস্থলে নির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্যদের রেজিস্ট্রেশন শুরু হবে সকাল সাড়ে ৮টা থেকে।
এর আগে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় নির্বাহী কমিটির সভার জন্য সদস্যদের পরিচয়পত্র দেয়া শুরু হয়। প্রথমে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, ডা. আবদুল কুদ্দুস দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের কাছ থেকে পরিচয়পত্র নেন। বৃহস্পতিবার ও শুক্রবার বিকাল পর্যন্ত আমন্ত্রিত সদস্যদের পরিচয়পত্র দেয়া হয়। ২০১৬ সালের ১৯শে মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের সাড়ে ৪ মাস পর ৫০২ সদস্যের জাতীয় নির্বাহী কমিটির গঠন করা হয়।

৮ই ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে। এ রায়কে ঘিরে এরইমধ্যে রাজনৈতিক অঙ্গনে ছড়িয়ে পড়েছে উত্তেজনা। চলছে বাদানুবাদ। প্রিজনভ্যানে হামলার ঘটনাও ঘটেছে। শুরু হয়েছে বিএনপি নেতাদের বাসায় বাসায় অভিযান। এরইমধ্যে গ্রেপ্তার হয়েছেন অনেকে।

রায়ের আগে খালেদা জিয়া দলের স্থায়ী কমিটি এবং জোট নেতাদের সঙ্গে আলোচনা করেছেন। রায় বিপক্ষে গেলে কঠোর আন্দোলনের জন্য বিএনপি নেতৃত্বের ওপর তৃণমূলের চাপ রয়েছে। সে পরিপ্রেক্ষিতে আজকের নির্বাহী কমিটির বৈঠককে বিএনপির নীতিনির্ধারণের জন্য গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে। এখন কী ধরনের কর্মসূচি নেয়া হবে তা নিয়ে বিএনপির নীতি-নির্ধারকদের মধ্যে একধরনের দ্বিধা রয়েছে।

তবে দলটি যেকোনো মূল্যে খালেদা জিয়ার রায়ের দিন রাজপথে থাকতে চায়। ওই দিন কী কৌশলে রাজপথে থাকা যায় তা নিয়েও বিস্তারিত আলোচনা হতে পারে এ বৈঠকে। এছাড়া, নির্বাচন পর্যন্ত কী ধরনের কর্মসূচি নেয়া যেতে পারে এবং নির্বাচনের ব্যাপারে কী কৌশল হবে- তা নিয়েও আলোচনা হবে। দলের ঐক্য ধরে রাখার ব্যাপারে বার্তা দিতে পারেন বিএনপি চেয়ারপারসন।

বাংলা৭১নিউজ/সংগৃহিত:মানবজমিন/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com