বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ২ সাংবাদিকসহ আহত অনেকে

কিশোরগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলা বিএনপির পদযাত্রায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর সোয়া ১২টার দিকে শহরের রথখলা এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে দুই সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির নেতাকর্মীরা পদযাত্রা মিছিলে অংশ নিতে জেলা-উপজেলার বিভিন্ন ইউনিটের নেতারা গুরুদয়াল সরকারি কলেজ মাঠে একত্রিত হয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের সঞ্চালনায় কেন্দ্রীয় বিএনপি’র সহসাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরিফুল আলমের উপস্থিতিতে জেলা উপজেলার নেতারা সরকারের নানা অনিয়ম নির্যাতনের বিষয়ে বক্তব্য রাখেন এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে পদত্যাগ করা আহ্বান জানান। 

dhakapost

এই সংক্ষিপ্ত সমাবেশ শেষ করে জেলা বিএনপি সভাপতির নেতৃত্বে একটি মিছিল নিয়ে রথখলা এলাকা পার হওয়ার সময় পুলিশি বাধার সম্মুখীন হয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল ছোড়ে। প্রতিবাদে পুলিশও টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে।

এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। প্রায় পৌনে এক ঘণ্টাব্যাপী শহরের আখড়া বাজার মোড় থেকে রথখলা ও তেরোপট্টি এলাকা পর্যন্ত এ সংঘর্ষ চলে। সংঘর্ষ চলাকালে ইটের আঘাতে চ্যানেল টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আলম ফয়সাল ও মানবজমিনের স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম আহত হন। 

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মুস্তাক সরকার জানান, তাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল গুরুদয়াল সরকারি কলেজ মাঠ থেকে রথখলা ময়দান পর্যন্ত। শহরের রথখলা ময়দান পার হয়ে মিছিল নিয়ে  সামনের দিকে এগিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। কত রাউন্ড গুলি টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে সেটা পরে জানানো হবে। 

এ বিষয়ে কিশোরগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট জালাল উদ্দিন জানান, পাকুন্দিয়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাজাহারুল হক উজ্জ্বল, পৌর ছাত্রদলের সাগর, পৌর বিএনপি নেতা দুলাল মিয়া মৎসজিবী দলের তাজউদ্দীনসহ জেলার প্রায় শতাধিক নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। শুনছি আমাদের পদযাত্রা মিছিলের শেষ থেকে পুলিশ নেতাকর্মীদের আটক করেছে এখনও প্রকৃত সংখ্যা জানা যায়নি।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com