শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

কাশ্মীরে ভয়াবহ তুষারধস, ১ শ্রমিকের মৃত্যু

বাংলা৭১নিউজ, ডেস্ক
  • আপলোড সময় শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩
  • ১০৭ বার পড়া হয়েছে

বৃহস্পতিবার আচমকা তুষারধস (Avalanche) নামে সরবল এলাকায়। সেখানেই পাহাড়ের গায়ে টানেল তৈরির কাজ করছিল মেঘা ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার নামে হায়দরাবাদের একটি সংস্থা। এই খবর পেয়েই পুলিশ ও সেনার উদ্যোগে দ্রুত উদ্ধারকাজ শুরু হয়। শামিল হয় রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী। ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধারকাজ শুরু করে ইঞ্জিনিয়ারিং সংস্থাও। ঘটনাস্থলেই প্রস্তুত রাখা হয় অ্যাম্বুলেন্স।

জানা গিয়েছে, ইঞ্জিনিয়ারিং সংস্থার এক কর্মী ধসে চাপা পড়েন। পরে তাঁর মৃতদেহ বের করে উদ্ধারকারী দল। বরফের স্তূপ থেকে আরও এক কর্মীর দেহ উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে বলে জানা গিয়েছে। প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দু’বার তুষারধস নেমেছে ওই জায়গায়। এছাড়াও কাশ্মীরের উচ্চতম অংশগুলিতে দু’দিন ধরে টানা তুষারপাত হয়ে চলেছে। হিমাঙ্কের অনেক নীচেই ঘোরাফেরা করছে তাপমাত্রা।

কাশ্মীরের প্রচলিত ধারণা অনুযায়ী, এখন ওই অঞ্চলে ‘চিল্লাই কালান’ চলছে। ডিসেম্বরের ২১ তারিখ থেকে জানুয়ারির ৩০ তারিখ পর্যন্ত এই চিল্লাই কালান চলে। মূলত এই সময়েই কাশ্মীরে সবচেয়ে বেশি ঠান্ডা পড়ে। সেই সঙ্গে তুষারপাতের সম্ভাবনাও অনেক বেশি থাকে। জানা গিয়েছে, সোনমার্গ ছাড়াও গুলমার্গ, পহলগ্রামের একাধিক অঞ্চলে টানা তুষারপাত চলছে। তুষারধসে আরও কারোওর মৃত্যুর আশঙ্কা রয়েছে কিনা, তা নিয়ে অবশ্য উদ্ধারকারী দলের তরফে কিছু জানানো হয়নি।

বাংলা৭১নিউজ/সূত্র: সংবাদ প্রতিদিন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com