মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

কাশিমপুর কারাগারের রক্ষী গুলিতে নিহত, আটক ৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬
  • ১৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, গাজীপুর: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে প্রাক অবসরজনিত ছুটিতে থাকা এক সার্জেন্ট ইনস্ট্রাক্টর দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন।

সোমবার বেলা সোয়া ১১টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটক থেকে কিছুদূরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে।

নিহত কারারক্ষীর নাম মো. রুস্তম আলী (৬০)। তিনি পিরোজপুরের মঠবাড়িয়া থানার চড়কগাছিয়া গ্রামের আবদুল মান্নানের ছেলে। তিনি কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের সার্জেন্ট ইনস্ট্রাক্টর ছিলেন এবং গত ৪ নভেম্বর প্রাক অবসরজনিত ছুটিতে (পিআরএল) যান।

কাশিমপুর কারাগার ২-এর জেলার নাসির আহমেদ জানান, কারারক্ষী রুস্তম আলী কারাগারের প্রধান ফটক থেকে আনুমানিক ২৫০ গজ দূরে আহমদ মেডিসিন কর্নার নামের একটি ওষুধের দোকানে বসেছিলেন। এমন সময় তাকে গুলি করে তিন দুর্বৃত্ত একটি মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

Gazipur51461566262

দুপুর সাড়ে ১২টার দিকে রুস্তম আলীকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আনলে চিকিৎসক রঞ্জিত কুমার পাল তাকে মৃত ঘোষণা করেন।

দুপুর পৌনে ২টার দিকে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে আসেন। তিনি নিহতের লাশ দেখেন এবং নিহতের স্বজনদের সান্ত্বনা দেন।

এ হত্যাকাণ্ডের পেছনে জঙ্গি সংগঠনের হাত আছে কীনা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, হত্যাকাণ্ডটি ঘটেছে বেলা ১১টা ১০ মিনিটে। এখন পর্যন্ত এটা তদন্তাধীন আছে। পুলিশ এবং র‌্যাব ওই এলাকায় বিষয়টি নিয়ে তদন্ত করছে। তদন্তের পরেই আমরা বলতে পারব এটা কোনো জঙ্গিসম্পর্কিত বিষয়, নাকি অন্য কিছু।

এ ছাড়া গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম, গাজীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১-এর সুপার সুব্রত কুমার বালা নিহতের লাশ দেখতে হাসপাতাল মর্গে যান।

download

গাজীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন জানান, ঘটনাটি তদন্তাধীন। এই মুহূর্তে যে তথ্যগুলো আমাদের কাছে আছে তা আমরা খতিয়ে দেখছি। আমি মনে করি এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। আশা করি অল্পসময়ের মধ্যে এটা ডিটেক্টশন করতে পারব। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

জয়দেবপুর থানার ওসি রেজাউল হাসান রেজা জানান, জিজ্ঞাসবাদের জন্য ফার্মেসির মালিক সাইফুল ইসলাম, নিহতের মেয়ের জামাতা ঝুট ব্যবসায়ী সোহেল রানা ও ছোট ভাই শাহ আলম (৩৫) আটক করা হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১-এর সুপার সুব্রত কুমার বালা জানান, ওই হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার আবদুস সালাম সরকার জানান, তাকে মৃত অবস্থায় আনা হয়েছে। নিহতের বুকে, হাতে এবং গালে ক্ষত চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

নিহতের স্ত্রী নাসরিন আক্তার জানান, তারা কারাগারের কোয়াটারে বসবাস করেন। সকাল ৯টার দিকে তিনি বাজার করার উদ্দেশে বাড়ি থেকে বের হন। পরে বাজার করে বাড়িতে আসেন। আবার সকাল সাড়ে ১০টার দিকে রেশনের চাল বিক্রি করতে বের হয়ে যান।

বাংলা৭১নিউজ/ডিএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com