সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

কালভার্ট দখল করে বহুতল ভবন নির্মাণ, ব্যাহত হবে শত শত কৃষকের সেচ সুবিধা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৪ জানুয়ারী, ২০১৮
  • ২২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে কৃষকদের সেচ সুবিধার জন্য সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক ৬০ লক্ষাধিক টাকা ব্যয়ে মির্জাগঞ্জ-বরিশাল মহাসড়কে নির্মিত কালভার্ট দখল করে বহুতল পাকা ভবন নির্মান করার এক অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়রা জানায়, ১০/১৫ বছর আগে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের মহিষকাটা গ্রামে দুই শতাধিক কৃষকের কৃষিকাজে সেচ সুবিধার লক্ষ্যে শ্রীমন্ত নদীর পানি ওঠা-নামার জন্য মির্জাগঞ্জ – বরিশাল মহাসড়কের মহিষকাটা বাজারের উত্তর পাশে সড়ক ও জনপথ বিভাগ ৬০ লক্ষ টাকা ব্যয়ে একটি কালভার্ট নির্মান করে।
সম্প্রতি আমড়াগাছিয়া ইউনিয়নের উত্তর ঝাটিবুনিয়া এলাকার জনৈক দুই প্রভাবশালী ব্যক্তি মহিষকাটা বাজারের উত্তর পাশে সড়ক ও জনপথ বিভাগের কালভার্টদখল করে বহুতল ভবনের নির্মান কাজ করছে। স্থানীয় একাধিক কৃষক জানায়, কালভার্টে শ্রীমন্ত নদীর পানি ওঠা-নামার স্থানে উত্তর ঝাটিবুনিয়া এলাকার প্রভাবশালী দুই ব্যক্তি বহুতল ভবন নির্মানের কাজ করছেন। এ বহুতল ভবন নির্মান করা হলে কৃষিকাজে সেচ সুবিধা বন্ধ হলে শত শত একর জমি চাষাবাদ ব্যাহত হবে। ক্ষতির শিকার হবে শতাধিক কৃষক।
এ ঘটনা আমড়াগাছিয়া ইউপি চেয়ারম্যানকে অবহিত করলে তিনি অজ্ঞাত কারনে নিরব ভূমিকা পালন করছেন এলাকাবাসী এ প্রতিনিধিকে জানান। এ ব্যাপারে মির্জাগঞ্জ উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিক জানান, ঘটনাটি বরগুনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অবহিত করেছি।
তিনি বিষয়টি দেখবেন বলে আমাকে আশ্বাস দিয়েছেন। উপজেলা চেয়ারম্যান খান মোঃ অঅবু বকর সিদ্দিক বলেন এলাকার কৃষকদের কৃষিকাজে সুবিধার জন্য কালভার্টটি করা হয়েছে। তাই কৃষকদের স্বার্থে প্রয়োজনীয় জায়গা এ্যাকোয়ার করে কালভার্টটি রক্ষা করার জন্য সরকারের কাছে জোরদাবী জানান তিনি। বরগুনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির আলম জানান, ঘটনা অবহিত হয়ে গত ১৭ জানুয়ারী বুধবার সরজমিনে গিয়ে কালভার্ট’র মুখশায় ভবন নির্মান কাজ বন্ধ করতে বলেছি। কিন্তু কাজ বন্ধ করেনি। দুই একদিনের মধ্যে ভবন নির্মানকারীকে নোটিশ দেয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com