বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

কাবুলে তালেবানের হামলায় নিহত ৩০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮
  • ৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি বিলাসবহুল হোটেলে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। ইতোমধ্যে এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী তালেবান। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রায় ১৬ ঘণ্টা ধরে তালেবান ও আফগান স্পেশাল ফোর্সের মধ্যে বন্দুকযুদ্ধ চলে। এদের মধ্যে নিহত হন বিদেশিরাও।

শনিবার রাত নয়টার দিকে ওই হোটেলে হোটেলের রান্নাঘর দিয়ে ভবনে প্রবেশ করে তাণ্ডব চালায় বন্দুকধারীরা। গ্রেনেড বিস্ফোরণেরও খবর পাওয়া গেছে। পরিস্থিতি মোকাবিলায় এক পর্যায়ে বিশেষ বাহিনীর সদস্যরা হেলিকপ্টারে করে হোটেলের ছাদে গিয়ে নামেন। তাদের অভিযানে দুই বন্দুকধারী নিহত হয়। এছাড়া সাতজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

দ্য ইন্টারকন্টিনেন্টাল হোটেলটি রাষ্ট্রায়ত্ব হোটেল। এতে বিয়ে, কনফারেন্স আর রাজনৈতিক অনুষ্ঠানও আয়োজিন করা হয়ে থাকে। ২০১১ সালেও তালেবান হামলার লক্ষ্য হয় হোটেলটি। সে সময় নয় আক্রমণকারীসহ ২১ জন নিহত হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে কাবুলের হোটেলগুলোর বিষয়ে সতর্কতা জারির একদিন পরই এই হামলার ঘটনা ঘটলো। বৃহস্পতিবার মার্কিন দূতাবাসের জারি করা ওই সতর্কতায় কাবুলের আরেকটি হোটেলের দিকে ইঙ্গিত করে বলা হয়, সন্ত্রাসী গ্রুপগুলো কাবুলের হোটেলগুলোতে হামলার পরিকল্পনার বিষয়ে আমরা সচেতন রয়েছি।

এরপরই ওই হামলা চালানো হয়। এখন পর্যন্ত ৩০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতও হয়েছে বেশ কয়েকজন। আশঙ্কা করা হচ্ছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র ওয়াহিদ মেজরহ বলেন,সিটি হাসপাতালে ১৯ জনের মরদেহ নিয়ে যাওয়া হয়েছে। যাদের মধ্যে ছয়জন বিদেশি নাগরিক।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী পাভলো ক্লিমকিন এক টুইট বার্তায় নিশ্চিত করেছেন যে তাদের ছয়জন এই হামলায় নিহত হয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে আফগান নিরাপত্তা বাহিনীর এক সিনিয়র কর্মকর্তা বলেন, নিহতের প্রকৃত সংখ্যা ৩০ এরও বেশি। নিহতের মধ্যে হোটেলকর্মী, নিরাপত্তা বাহিনীর সদস্য ও বিদেশি অতিথিরা আছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ বলেন, হামলাকারী ৫ জনকেই হত্যা করা হয়েছে।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com