মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

কাপ্তাই হ্রদে মাছ আহরণ শুরু ১ সেপ্টেম্বর

রাঙ্গামাটি প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

রাঙামাটির কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধের সময়সীমা আরো ১২ দিন বাড়িয়েছে জেলা প্রশাসন। এর ফলে আগামী ১ সেপ্টেম্বর থেকে এই হ্রদ থেকে মাছ আহরণ করতে পারবেন জেলেরা। গত ১৭ আগস্ট জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা ও পরিচালনা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। 

এর আগে, হ্রদে পানি স্বল্পতার কারণে তিন মাসের নির্ধারিত সময়ের পর গত ১৯ জুলাই থেকে ১৯ আগস্ট পর্যন্ত আরো একমাস মাছ ধরা বন্ধের সময়সীমা বর্ধিত করেছিল প্রশাসন। তবে এবার হ্রদে পানিস্বল্পতা না থাকলেও ব্যবসায়ীদের দাবির মুখে মাছের ‘সুষম বৃদ্ধির জন্য’ ২০ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত আরো ১২ দিন মাছ ধরা বন্ধের সময়সীমা বাড়ানো হয়েছে বলে জানিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন।

কাপ্তাই হ্রদ মৎস্য উন্নয়ন ও বিপণনকেন্দ্র সূত্র জানিয়েছে, চলতি বছর মাছ ধরা বন্ধ হওয়ার পর থেকে কাপ্তাই হ্রদে ৭২৬টি অভিযান পরিচালনা করে ৩ হাজার ৪৭৩ কেজি বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়েছে। একই সঙ্গে ২৪৬টি মাছ ধরার নৌকা ও আনুমানিক দেড় লাখ মিটার জাল জব্দ করা হয়। বিগত দুই বছরে একটি করে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হলেও এবার হয়েছে ১৪টি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com