সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

কানাডায় স্বেচ্ছাসেবায় সম্মাননা পেলেন সাংবাদিক আহসান রাজীব বুলবুল

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

কানাডার বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও সাংবাদিক আহসান রাজীব বুলবুলকে কানাডার ফেডারেল সরকার ও আলবার্টা সরকারের পক্ষ থেকে স্বেচ্ছাসেবার স্বীকৃতি হিসেবে সম্মাননা দেওয়া হয়েছে।

কানাডার ফেডারেল সরকারের মিনিস্ট্রি অব ফাইন্যান্সের শ্যাডো মিনিস্টার এমপি জসরাজ সিং হালান ও আলবার্টা প্রদেশের এমএলএ পারমিত সিং বোপারাই স্বাক্ষরিত সম্মাননাপত্রে সামাজিক কর্মকাণ্ড, শিশুদের চারুকলা ও সাংস্কৃতিক সমৃদ্ধি বিকাশে নেতৃত্ব এবং গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে এ সম্মাননা দেওয়া হয়।

স্থানীয় সময় রোববার (১ অক্টোবর) সন্ধ্যায় জেরিন’স আর্ট স্কুলের বার্ষিক সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলবার্টা সরকারের এমএলএ পারমিত সিং বোপারাই এবং এমএলএ কোট এলিংসন এ সম্মাননা তুলে দেন।

সাংবাদিক আহসান রাজীব বুলবুল কানাডার ইমপিরিয়াল ব্যাংক অব কমার্স থেকেও চলতি বছর ‘কমিউনিটি ভলেন্টিয়ার্স অ্যাওয়ার্ড’ লাভ করেন। তিনি দীর্ঘদিন ধরে কানাডার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে স্বেচ্ছাসেবায় জড়িত।

সাংবাদিক আহসান রাজীব বুলবুল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ ডিগ্রি সম্পন্ন করে ২০০৬ সালে স্থায়ীভাবে কানাডায় বসবাস শুরু করেন। এরপর তিনি কানাডার মাউন্ট রয়েল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকাকালে বিভিন্ন কমিউনিটির স্বেচ্ছাসেবামূলক কাজে জড়িত হয়ে পড়েন।

তিনি বলেন, যেকোনো স্বীকৃতি অত্যন্ত আনন্দের এবং কাজের গতি বাড়িয়ে তোলে। প্রবাসের মাটিতে বাংলা ভাষা, বাঙালি সত্ত্বা, বাঙালির ইতিহাস ও ঐতিহ্যকে হৃদয়ে ধারণ করেই কাজ করে চলেছি।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক সন্তানের জনক।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com