বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

কাতার সংকট নিরসনের উদ্দেশ্যে সেনাপ্রধানকে নিয়ে সৌদি যাচ্ছেন নওয়াজ শরীফ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ জুন, ২০১৭
  • ১৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক:
কাতারের চলমান সংকট নিরসনের উদ্দেশ্যে পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজোয়াকে সঙ্গে নিয়ে এক দিনের সফরে সোমবার সৌদি আরব যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। এজন্য পাকিস্তানে নিযুক্ত মধ্যপ্রাচ্যের দেশগুলোর কূটনীতিকদের নিয়ে একটি বৈঠক ডেকেছেন তিনি। খবর দ্য ডন ও জি নিউজের।

সফরে নওয়াজ শরীফ সৌদি আরবের ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে সাম্প্রতিক সমস্যা নিয়ে আলোচনার আশা প্রকাশ করেছেন।

মিশরে মুসলিম ব্রাদারহুড ও ফিলিস্তিনের হামাসকে সাহায্য করা এবং ইরানের সঙ্গে গভীর সম্পর্কের অভিযোগে কয়েকদিন আগে আকস্মিকভাবে কাতারের সঙ্গে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, মিশর, ইয়েমেন ও মালদ্বীপ সম্পর্ক ছেদ করে।

ওই ঘটনার পরই নওয়াজ শরীফ বিস্ময় প্রকাশ করেন এবং মুসলিম বিশ্বের একতার উপর গুরুত্ব দিয়ে দেশগুলোর মধ্যে সংলাপের আহ্বান জানান।

নওয়াজ শরীফ সৌদি আরব সফরের আগে পাকিস্তানে নিযুক্ত মধ্যপ্রাচ্যের দেশগুলোর কূটনীতিকদের নিয়ে একটি বৈঠক ডেকেছেন।
বৈঠকে ওইসব দেশে নিযুক্ত পাকিস্তানের কূটনীতিকরাও উপস্থিত থাকবেন।

নওয়াজ শরীফ গণমাধ্যমকে বলেন, পকিস্তানের সঙ্গে সৌদি আরব, ইরান, কাতারের ভালো সম্পর্ক রয়েছে।
আমরা এই দেশগুলোর মাঝে দূরত্ব কমানোর চেষ্টা করবো।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com